অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লার মুসলিমনগর এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ ৩৬টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

২৭ নভেম্বর শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক ঘটনাস্থলে যান এবং দুপুরে রান্না করা খাবার ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ করেন। এ সময় তিনি জানান ক্ষতিগ্রস্থদের সহায়তায় তালিকা প্রস্তুত করা হচ্ছে। এছাড়া তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের খোঁজ নেন।

এর আগে ২৬ নভেম্বর বৃহস্পতিবার রাত ১১টায় ওই এলাকায় অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এ সময় টিনশেডের ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সরু সড়কের কারণে সেখানে আগুন নেভাতে দ্রুত পদক্ষেপ নিতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, সরু সড়কের কারণে ঘটনাস্থলে পানির ট্যাঙ্কগুলো আমরা প্রবেশ করাতে পারিনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে তিনটি ইউনিট। সেখানে ৩৬টির মত আধাপাকা ঘর ছিল।

মশার কয়েল কিংবা সিগারেটের আগুন থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপণ করা যায়নি।