বন্দরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালণ করেছে
নারায়ণগঞ্জ বন্দরের স্বাস্থ্য সহকারীরা। ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় নবীগঞ্জ বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন বন্দর থানা শাখা’র ব্যানারে শান্তিপূর্ণ পরিবেশে ওই কর্মসূচী পালণ করে।

নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশন ও টেকনিক্যাল পদমর্যাদার দাবি বাস্তবায়ন কমিটির আহবায়ক ও স্বাস্থ্য পরিদর্শক মোঃ আবুল খায়েরের সভাপতিত্বে কর্মবিরতি কর্মসূচীতে অংশ নেন কমিটির যুগ্ম আহবায়ক আফরোজা নাহার, সদস্য সচিব ও স্বাস্থ্য সহকারি মুহাম্মদ আল মামুন, সদস্য রাজিবুল হক ও বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আওতাধীন সকল স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিবৃন্দ।

তবে এক সমীক্ষায় দেখা গেছে দেশব্যাপী কর্মবিরতি চলমান থাকলে সারাদেশে ১লাখ ২০ হাজার টিকা কেন্দ্রে মারাত্মক ১০টি রোগের টিকা দেয়া বন্ধ থাকবে। ফলে এসব রোগের প্রার্দুভাব দেখা দিবে। আগামী ৫ ডিসেম্বর ২০২০ইং হতে ১৭ জানুয়ারী ২০২১ইং পর্যন্ত অনুষ্ঠিতব্য হাম-রুবেল ক্যাম্পেইন-এ ৯মাস ১০ বছরের কোটি ৫০ লাখ শিশু টিকা প্রপ্তি থেকে বঞ্চিত হবে। ফলে দেশে হাম-রুবেলা রোগের প্রার্দুভাব দেখা দিবে প্রকট আকারে।