সোনারগাঁয়ে টিআইসি ম্যানুফ্যাকচারিং লিমিটেডের উদ্বোধন করলেন সালমান এফ রহমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলায় টিআইসি গ্রুপ মেঘনা ইকোনমিক জোনের উদ্বোধন করা হয়েছে। ১৮ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১টায় প্রতিষ্ঠানটির নিজস্ব উৎপাদন ইউনিটের আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত, শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান)।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাত্র আড়াই বছরের মধ্যে মেঘনা গ্রুপ মেঘনা ইকোনমিক জোনকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলায় অভিনন্দন। টিআইসি গ্রুপের পরিচালক মার্ক গেনডুর সভাপতিত্বে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে টিআইসি ম্যানুফ্যাকচারিং (বাংলাদেশ) লিমিটেডের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

সভাপতি তার স্বাগত বক্তব্যে বলেন, টিআইসি বিশ্বব্যাপী ১৫টি স্থানে সুনামের সাথে কাজ করছে এবং বিশ্বখ্যাত গার্মেন্টস রিটেইলারদের কাছে প্লাস্টিকের গার্মেন্টস হ্যাংগার সরবরাহ করছে। তিনি আরো উল্লেখ করেন, টিআইসি ধীরে ধীরে তাদের ইউনিট সম্প্রসারিত করবে এবং প্ল্যান্টে ৫হাজার পর্যন্ত জনবল বৃদ্ধি করবে।

অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন- বেজার নির্বাহী চেয়ারম্যান (সেক্রেটারী) পবন চৌধুরী, অতিরিক্ত সচিব ও নির্বাহী সদস্য হারুন-অর-রশীদ, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাই কমিশনার জুলিয়া নিবলেট, এমসিসিআই প্রেসিডেন্ট নিহাদ কবির, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক রূপালি চৌধুরী, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল, বেজার নির্বাহী চেয়ারম্যান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের নির্বাহী
পরিচালক তানভীর মোস্তফা।

মেঘনা ইকোনমিক জোনের অধীনে টিআইসি ম্যানুফ্যাকচারিং (বাংলাদেশ) লিমিটেডের নিজস্ব নকশায় নির্মিত এই প্ল্যান্টে প্রায় দেড় হাজার জনবল নিয়োগ দেয়া যাবে বলে জানা যায়। বাংলাদেশকে দ্রুত বর্ধনশীল ও গুরুত্বপূর্ণ পোশাক উৎপাদনকারী দেশ হিসেবে বিশ্বব্যাপী রিটেইলারদের কাছে রপ্তানির জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুতকারকদের কাছে প্লাস্টিকের গার্মেন্টস হ্যাংগার সরবরাহ করবে। টিআইসি নিজস্ব উৎপাদন সুবিধা সহ ৫ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়।