অর্থ সম্পদের দৈন্যতার চেয়ে মানসিক দৈন্যতা থেকে আমাদের বেরিয়ে আসা জরুরী: নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২৫ নভেম্বর বুধবার নারায়ণগঞ্জ সদর উপজেলার কনফারেন্স রুমে ‘অতি দরিদ্র দলিত জনগোষ্ঠীর অবস্থান এবং আমাদের করণীয় শীর্ষক’জেলা পর্যায়ে সংলাপ অনুষ্ঠিত হয়।

বেসরকারী সেচ্ছাসেবী সংস্থা শারির আয়োজনে এই সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিয়া ফিরোজ আহমেদ, সহ-উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নার্গিস আক্তার, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ নাজমুল হুদা, সহকারি উপজেলা শিক্ষা অফিসার গুলশান আরা বেগম, প্রোগ্রাম অফিসার আঞ্জুমান আরা বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তর প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক বলেন, যে অতি দরিদ্র বলতে আমি মন এবং মানসিকতার দৈন্যতাকে বুঝে থাকি। অর্থ সম্পদের দৈন্যতার চেয়ে মানসিক দৈন্যতা থেকে আমাদের বেরিয়ে আসাও জরুরী।

তিনি আরও বলেন, একটি সমাজে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ থাকবে, সবাইকে সাথে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। যতদিন পর্যন্ত আমার দেশের মা-বোনদের অর্থনৈতিক মুক্তি না আসবে ততদিন পর্য়ন্ত আমরা প্রকৃত অর্থে স্বাধীন নই। একজন মা কত কষ্ট করে তার সন্তানকে লালন-পালন করে বড় করেন, সেই সন্তান যেন নেশাগ্রস্থ না হয়, কিশোর গ্যাং-এ মিলে না যায় তার নজর পরিবার থেকে দিতে হবে। সন্তানকে শিক্ষিত করে তুলতে হবে। সেজন্য যত প্রকার সহযোগিতা আছে আপনাদের জন্য আমরা তা প্রদানের জন্য সর্বদা প্রস্তুত আছি।