রূপগঞ্জে মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বপন ভূঁইয়া

সান নারায়ণঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। এখনও আনুষ্ঠানিকভাবে নির্বাচনের কার্যক্রম শুরু হলেও নির্বাচনী মাঠ গুছিয়ে নিচ্ছেন তিনি। ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন রূপগঞ্জের মানুষের মাঝে। বৃদ্ধ নারী পুরুষ যুবক সহ সকলের মাঝে নির্বাচনী আমেজ সৃষ্টি করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া।

জানাগেছে, প্রতিটি এলাকায় তিনি হাট ঘাট মাঠে গিয়ে মানুষের সঙ্গে কথা বলছেন। যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। অন্যান্য প্রার্থী থাকলেও নির্বাচনী প্রচার প্রচারণায় সবার আগে স্বপন ভূ্ইঁয়ার জোড়ালো প্রচারণা। তার জন্য মাঠে নেমেছেন নেতাকর্মীরাও। কাজ করছেন এলাকার মান্যগণ্য ব্যক্তিরাও। একজন সাদা মনের সহজ সরল আইনজীবী নেতা এবার রূপগঞ্জবাসীর সেবার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন। প্রতিটি এলাকায় তিনি প্রতিদিন গণসংযোগ করছেন। ইউনিয়নের প্রতিটি এলাকায় নেতাকর্মী ও মান্যগণ্য ব্যক্তিদের সঙ্গে করছেন মত বিনিময় সভা। তরুণ ও যুবক ছাত্র সমাজের মাঝেও ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন ছাত্রলীগের সাবেক এই নেতা। ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘদিন জড়িত থাকলেও তার ইমেজ ভাল থাকায় মানুষ তাকে সহজেই গ্রহণ করছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার পক্ষে প্রতিদিন কাজ করছেন আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি খোকন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সরকার, মুড়াপাড়া ডিগ্রী কলেজ ছাত্র-ছাত্রী সংসদের নেতা আরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা রাসেল মিয়া, রূপগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক রাসেল ভূঁইয়া, তারাবো কমিটির সভাপতি জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক রনী, সাংগঠনিক সম্পাদক সজল, গোলাকান্দাইল ইউনিয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক তাইজুল ইসলাম, মুড়াপাড়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, রূপগঞ্জ ইউনিয়ন কমিটির সহ-সভাপতি মহিউদ্দীন, আক্তার হোসেন, চনপাড়া শেখ রাসেল ইউনিয়ন কমিটির সভাপতি সাগর, সাধারণ সম্পাদক জলিল, কাঞ্চন পৌরসভা কমিটির সভাপতি কালাম, সাধারণ সম্পাদক মতিন, সহ-সভাপতি মিজানুর রহমান, দাউদপুর ইউনিয়ন কমিটি নেতারা সহ প্রতিটি ই্উনিয়ন ও পৌরসভার নেতাকর্মীরা মাঠে নেমেছেন।

গত বৃহস্পতিবার থেকে রূপগঞ্জের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে আসছেন অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া। ইতিমধ্যে রূপগঞ্জ ইউনিয়ন, গোলাকান্দাইল ইউনিয়ন, কাঞ্চন পৌরসভা, তাবারো পৌরসভা এলাকায় নির্বাচনী গণসংযোগ করে ব্যাপক সাড়া ফেলেছেন। তার বাবা ছিলেন ইউনিয়ন পরিষদের মেম্বার। দীর্ঘ প্রায় ২০ বছর মানুষের সেবা করেছেন। আওয়ামীলীগ পরিবারের সন্তান স্বপন ভূঁইয়াও চান তার বাবার মত মানুষের সেবক হতে। নিজেকে রূপগঞ্জবাসীর সেবায় নিয়োজিত রাখতেই মানুষের কাছে দৌড়ে যাচ্ছেন। যে কারনে মানুষের কাছে আলোচিত হয়ে ওঠেছেন তিনি।

স্থানীয়রা বলছেন, নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের তিন বারের এমপি গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) এর একনিষ্ঠ বিশ্বস্ত কর্মী অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া। এক টানা তিনবার গাজী এমপি হলেও স্বপন ভুইয়া কোন ধরনের বিতর্কিত কর্মকান্ডে জড়াননি। যে কারনে এমপি গাজীর সুনাম অক্ষুন্ন রেখেছেন নারায়ণগঞ্জ আইনজীবী সমাজের কাছে ভদ্র সহজ সরল এই আইনজীবী নেতা। বর্তমানে গাজী গোলাম দস্তগীর পাট ও বস্ত্র মন্ত্রী। বিভিন্ন এলাকায় গিয়ে স্বপন ভূঁইয়া সরকারের হাজারো উন্নয়ন চিত্র তুলে ধরছেন। একই সঙ্গে গাজী গোলাম দস্তগীর যে সব উন্নয়ন করছেন তাও তুলে ধরছেন। এতে মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছেন তিনি।