বন্দরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে ২০২০-২১ অর্থ বছরে রাজস্ব অর্থায়নে প্রণোদনা ও পূর্ণবাসন কর্মসূচির আওতায় ৫’শ (প্রণোদনায় ১’শ৭০ ও পূর্ণবাসনে ৩’শ৩০জন) কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার(১৬নভেম্বর) বিকেলে বন্দর উপজেলা পরিষদ প্রাঙ্গণ বিনামূল্যে এসব কৃষি সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এমএ রশিদ।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। তার আমলে বাংলাদেশ কৃষিখাতে আমূল পরিবর্তন হয়েছে। ২০১৯ সালের তথ্যানুযায়ী বাংলাদেশ এখন সবজি ও ধান উৎপাদনে বিশ্বের ৩য় ও ৪র্থ। যা দেশের জন্য বিরাট অর্জন। বিদেশীরা বাংলাদেশের সাফল্যে এখন ঈর্ষান্বিত। আপনারা সকলেই এইসব বীজ সঠিক নিয়মে বপন করবেন ও সার প্রয়োগ করবেন। ভুলেও এগুলো বিক্রয় করবেন না। সরকারি সম্পদ বিপথে ধ্বংস করবেন না।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার। সভাপতিত্ব করেন বন্দর উপজেলা কৃষি অফিসার ফারহানা সুলতান। অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সীমা মন্ডলসহ উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রণোদনা ও পূর্ণবাসনের আওতায় কৃষকদের সকলকে ১কেজি বারি সরিষা-১৪, ১০ কেজি এমওপি , ১০কেজি ডিএপি সার, ১কেজি ধান, পেয়াজ বীজ ২৫০ গ্রাম, গম বীজ ২০কেজি করে বিতরণ করা হয়। এছাড়াও তাদের বিভিন্ন পরিমানে টমেটো, মরিচ,ভুট্টা ও সূর্যমুখীর বীজ প্রদান করা হয়।