আড়াইহাজারে স্বাধীনতা শিক্ষক পরিষদের কমিটি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১২ নভেম্বর বৃহস্পতিবার সকালে বীর মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু।

গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রনালয়ের বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট কমিটির সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আড়াইহাজার উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ গিয়াস উদ্দিন সরকার।

প্রধান অতিথি বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে শেখ হাসিনার সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের পাশাপাশি শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা প্রায় দ্বিগুণ বৃদ্ধি করেছেন। আপনারা সঠিক ব্যক্তির সঠিক নেতৃত্বের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আপনাদের দাবি উত্থাপন করতে পারলে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণা করা সময়ের ব্যাপার মাত্র। আমি মনে করি সেই দিন আর বেশি দূরে নয়। আপনারা স্বাশিপ এর ছায়াতলে সমবেত হয়ে এগিয়ে গেলে রাজপথে আন্দোলন ছাড়াই আপনাদের ন্যায্য দাবি সরকার পূরণ করবে। আমি সংসদে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণে আমার প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আনবো। আমি আপনাদের পাশে আছি এবং থাকবো। অধ্যাপক শাহজাহান আলম সাজু আওয়ামীলীগ সরকারের আমলে বেসরকারি শিক্ষকদের কল্যাণে গৃহীত সুযোগ সুবিধার উল্লেখ করে ভবিষ্যতে ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে সমগ্র শিক্ষাব্যবস্থাকে জাতীয়করণ ঘোষণা করতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাবেন বলে উল্লেখ করেন।

সভার শুরুতে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আড়াইহাজার উপজেলায় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর হাত ধরে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামো ও মানব সম্পদ উন্নয়নে এক আলোকচিত্র প্রদর্শন করা হয়।

সভায় আড়াইহাজার উপজেলায় সভাপতি হিসেবে মোহাম্মদ গিয়াস উদ্দিন সরকার সহ অন্যান্য সদস্যদের পরিচয় করিয়ে দেন এমপি নজরুল ইসলাম বাবু। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোজাহিদুর রহমান হেলো সরকার উপস্থিত ছিলেন এবং সম্মেলন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বেলায়েত হোসেন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শাখাওয়াত হোসেন বুলবুল, আড়াইহাজার মডেল পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইয়াহিয়া স্বপন,মুকুন্দী গাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লোকমান হোসেন।

এসময় সভায় উপজেলার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক, প্রাথমিক স্কুল, মাদরাসার হাজারো শিক্ষক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে একটি কমিটির ঘোষণা করা হয়। সভাপতি করা হয় দুপ্তারা সেন্ট্রাল করোনেশন উচচ্ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিনকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজের অধ্যক্ষ মো: আলমগীর হাসানকে। তাছাড়াও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হোন মুকুন্দী গাজীপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লোকমান হোসেন।