ফতুল্লায় সাংবাদিক পিতার ৮ম মৃত্যুবাষির্কী পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা রিপোর্টার্স ক্লাবে যুগ্ম সাধারণ সম্পাদক কবি, সাংবাদিক, শিক্ষক এ.আর কুতুবে আলমের পিতা মরহুম দেলোয়ার হোসেন মৃধার ১৬ ফেব্রুয়ারি ৮ম মৃত্যু বাষির্কী উপলক্ষ্যে নিজ বাস ভবনে ও গ্রামের বাড়িতে দোয়া মিলাদ মাহফিলের মাধ্যমে পালিত হয়েছে।

মরহুমের পারিবারিক সূত্রে জানাগেছে, পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা ধানখালী পাঁচজুনিয়া গ্রামের সমাজ সেবক ক্রীড়াবিদ, ধানখালী ডিগ্রী কলেজের জমিদাতা সদস্য মরহুম সিরাজ উদ্দিন মৃধার বড় ছেলে মো. দেলোয়ার হোসেন মৃধা। সবাই তাকে আদর করে বড়মিয়া বলে ডাকতেন। তিনি ছিলেন সহজ সরল একজন সাদা মনের মানুষ। তিনি ধানখালী পাঁচজুনিয়াসহ বেশ কয়েকটি গ্রামের ছোট বড় সবার প্রিয় মানুষ ছিলেন।

তিনি ১৬ ফেব্রুয়ারী ২০১১ইং, ৪ ফাল্গুন ১৪১৭ বাংলা ১২ মহরম ১৪৩২ হিজরী রাত ৯টা ৫মিনিটে ইন্তেকাল করেছেন। মরহুম দেলোয়ার হোসেন মৃধার এক ছেলে সাংবাদিক এ.আর কুতুবে আলম। তাঁর ছেলে ছোট বেলা থেকেই নারায়ণগঞ্জের ফতুল্লায় বসবাস করে আসছেন। পিতার সংস্পর্শ তেমন পাননি তিনি। তবুও তাঁর সরল বাবার জন্য ছিল গভীর ভালবাসা এবং শ্রদ্ধা। মরহুমের পাঁচ মেয়ে রয়েছে বনানী আক্তারপলি, ছবি আক্তার, রেজমিন আক্তার, জুলিয়া আক্তার জুলি ও ইতি আক্তার।

এদের মধ্যে মেয়ের জামাতারা সরকারী চাকুরীজীবীও রয়েছেন। পারিবারিক সূত্রে তার পরিবারের সকল সদস্যরা সুখি পরিবার। আজ ১৬ ফেব্রুয়ারী তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে ফতুল্লা চৌধুরী বাড়ি এলাকায় বাদ এশা সাংবাদিক এ.আর. কুতুবে আলমের বাসায় দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। এ দোয়া পরিচালনা করেছেন অ্যাডভোকেট মাওলানা মোহাম্মদ আলমগীর হোসেন। এ সময় সৌরভ স্বাধীন কোচিং সেন্টারের শিক্ষার্থীরা উপস্থিত ছিল। মরহুমের জন্য প্রায়ই ফতুল্লা ৭ম তলা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ পড়ানো হয়। মরহুমের ছেলে কুতুবে আলম ও পুত্রবধূ কবি. সাংবাদিক মুন্নি আলম মনি সকলের কাছে মরহুমের জন্য দোয়া কামনা করেছেন।