আড়াইহাজারে একমাস পূর্বে রাস্তার কাজের উদ্বোধনেই শেষ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে আড়াইহাজারে বছর খানেক আগে টেন্ডার নিয়ে এবং উদ্বোধনের ১ মাস অতিবাহিত হয়ে গেলেও তা সংস্কারের কাজ করছে না সংশ্লিষ্ট ঠিকাধারী প্রতিষ্ঠান মেসার্স ডলি কনস্ট্রাকশন। সড়কটি নানা স্থানে ভেঙ্গে এবং বড় বড় গর্ত হয়ে লোক ও যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে যানবাহন ও লোকজনের চলাচলে মারাত্মক বিঘœ ঘটছে।

এল.জি.ই.ডি আড়াইহাজার উপজেলা সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, সড়ক সংস্কারের কাজ করার জন্য গত অক্টোবর মাসে স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু কাজ উদ্বোধন করে দিয়েছেন।

আনুষ্ঠানিকভাবে তা উদ্বোধন করার পরও ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি করছেনা। এটি প্রায় ১৪ কোটি টাকার একটি প্রকল্প। মেসার্স ডলি কনস্ট্রাকশন কে প্রকল্প পরিচালক এবং আমি নিজে কাজ করার জন্য নোটিশ দেওয়ার পরও তারা রাস্তা সংস্কারের কাজটি করছেন না।

প্রসঙ্গত, ঢাকা থেকে ৩০ কি:মি পূর্ব দিকে অবস্থিত নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার মোড়। সেখান থেকে ১৫ কি:মি: পথ জাঙ্গালিয়া হয়ে উচিৎপুরা বাজার। এক সময় জাঙ্গালিয়া থেকে সরাসরি ঢাকায় বাস সার্ভিস চালু ছিল। বর্তমানে তা বন্ধ রয়েছে। কিন্তু এ রাস্তাটি উপজেলার একটি ব্যস্ততম রাস্তা। প্রতিদিন দক্ষিণÑপূর্ব অঞ্চল থেকে হাজার হাজার লোক এ রাস্তায় যাতায়ত করে থাকেন।

প্রায় ১৫ কি:মি: রাস্তার মধ্যে ইলমদী মাদরাসার কাছে, দাসিড়দিয়া, তিলচন্দী ওয়াল্টন মোড়ে, তিলচন্দী বাজারে, নৈকাহোন বাজারের পাশে, কৈয়াবিলের ব্রীজ সংলগ্ন স্থানে, শিবপুর মসজিদপাড়ায় এবং শিবপুর মোড়ে এ ৭টি স্থানে মারাত্মক ধরণের ভাঙ্গা ও খানা খন্দক রয়েছে। ভাঙ্গাগুলো এতই প্রকট যে, ছোট ছোট যানবাহন চলার সময় ঘটে যায় নানা দূর্ঘটনা। মেরামতের সময় উপযুক্ত মালামাল ব্যবহার না করায় অর্থাৎ নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় রাস্তাটি ঘন ঘন ভেঙ্গে যায়। রাস্তাটি অতি শীঘ্রই সংস্কার এবং সংস্কারের সময় উন্নত মানের নির্মাণ সামগ্রী ব্যবহারের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে আড়াইহাজার উপজেলা প্রকৌশলী মোঃ নাসিরউদ্দীন জানান, রাস্তাটির টেন্ডার দেয়া হয়েছে। উদ্বোধনও করা হয়েছে। ঠিকাধারী প্রতিষ্ঠান ডলি এন্টারপ্রাইজকে বার বার কাজ করার জন্য তাগিদ দেওয়া হচ্ছে।
এদিকে এ ব্যাপারে বার বার চেষ্টা করেও ঠিকাদারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।