ফতুুল্লায় আবারো ছাত্রদলের রনির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকাদাহ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

স্বজনপ্রীতি ও অর্থ বানিজ্য সহ নানা অভিযোগ এনে নারায়ণগঞ্জে জেলা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনির বহিস্কার দাবিতে বিক্ষোভ করেছে ফতুল্লা থানা ছাত্রদলের নেতাকর্মীরা। গত এক সপ্তাহ ধরে ফতুল্লায় বিক্ষোভ মিছিল করছেন পদ বঞ্চিত নেতাকর্মীরা।

১১ নভেম্বর বুধবার সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে পুলিশের বাধার মুখে আধ ঘন্টাব্যাপী এই বিক্ষোভ কর্মসূচী পালন করেন শতাধিক নেতাকর্মী। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশে রনির কুশপুত্তলিকাদাহ করে তার বহিস্কার দাবি করেন।

বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীদের অভিযোগ, জেলা ছাত্রদলের সভাপতির পদ পাওয়ার পর থেকেই মশিউর রহমান রনি স্বেচ্ছাচারিতা সহ অর্থের বিনিময়ে বিবাহিত, মাদকাসক্ত এবং অছাত্র ব্যক্তিদের দলের থানা ও ইউনিয়ন কমিটিগুলোতে স্থান করে দিয়ে নানাভাবে বিতর্কিত হয়েছে। সরকারি দলের সাথে আঁতাত করে রাজনীতি করাসহ নিজ দলের ত্যাগী নেতাকর্মীদের নানাভাবে বঞ্চিত করে একচ্ছত্র প্রভাব বিস্তার করেছেন তিনি। রনির এসব অনৈতিক কর্মকান্ডের কারণে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে দাবি করে অবিলম্বে তাকে দল থেকে বহিস্কার করা প্রয়োজন বলে মনে করছেন নেতাকর্মীরা।

রনিকে সরকারি দলের দালাল হিসেবে আখ্যা দিয়ে ফতুল্লা থানা আহবায়ক কমিটি ভেঙ্গে দেয়ারও দাবি করেন তারা। সমাবেশ শেষে ছাত্রদলের নেতা-কর্মীরা নগরীর বঙ্গবন্ধু সড়কে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা সাগর সিদ্দিকী, আবদুর রহমান পিয়াল, পিয়াস খন্দকার, মোরশেদ জাবেদ, সোয়েব আক্তার সোহাগ, আরিফ হাসান, আবু জাফর, নুরে আলম সাগর, নিরব আহম্মেদ পলাশ, আবিদ, রোমান, হাসান, তুষার, আল আমিন, মেহেদি, তন্ময়, নিলয় সহ আরো অনেকে।

উল্লেখ্য যে, মেহেদী হাসান দোলনকে আহবায়ক ও রাকিব আহম্মেদ রিয়াদকে সদস্য সচিব করে ঘোষণা করা হয় ফতুল্লা থানা ছাত্রদলের আহবায়ক কমিটি। কমিটি ঘোষণার পর থেকেই জেলা ছাত্রদলের সভাপতি রনির বিরুদ্ধে কমিটি গঠনে স্বেচ্ছাচারীয়তা, স্বজন প্রীতি, অর্থনৈতিক সুবিধা সহ নির্যাতিত, ত্যাগীদের কমিটির বাইরে রেখে অছাত্র, মাদকাসক্ত, বিবাহিতদের স্থান দিয়ে কমিটি গঠনের অভিযোগ এনে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল, কুশপুত্তলিকা দাহ করে আসছে পদ বঞ্চিত কমিটিতে স্থান না পাওয়া বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

এ সকল বিক্ষুব্ধ নেতাকর্মীদের চ্যালেঞ্জের মুখে ইতিমধ্যেই তদন্ত স্বাপেক্ষে জাল সার্টিফিকেটের বিষয়টি প্রমাণিত হওয়ায় আহবায়ক কমিটির সদস্য সচিব রাকিব আহম্মেদ রিয়াদকে কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।