সিদ্ধিরগঞ্জে রেস্টুরেন্ট ও মশার কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর অভিযানে রেস্টুরেন্ট ও মশার কয়েল কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। ১১ নভেম্বর সন্ধ্যায় র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ও সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১১ নভেম্বর বুধবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন সোনামিয়া বাজার, মাদানীনগর ও দক্ষিণ সানারপাড় এলাকায় বি-ফোর হোটেল এন্ড রেষ্টুরেন্ট, মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট এবং বাংলালিংক শাপলা এক্সক্লুসিভ মশার কয়েল কোম্পানি, সিগন্যাল এন্ড এ টু জেড মশার কয়েল কোম্পানির কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিতভাবে ব্যবসা এবং ভেজাল কয়েল তৈরীর অপরাধে ৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় এবং একটি রেষ্টুরেন্টকে সিলগালা করা হয়।

র‌্যাব আরও জানায়, উক্ত কারখানা ও রেষ্টুরেন্ট দীর্ঘদিন যাবৎ অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত ব্যবসার কাজ করে এবং ভেজাল মশার কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে। বাংলালিংক শাপলা এক্সক্লুসিভ মশার কয়েল কোম্পানি, সিগন্যাল এন্ড এ টু জেড মশার কয়েল কোম্পানি দীর্ঘদিন ধরে অবৈধভাবে জাম্বু, গাংচিল, ইগলু, ম্যাক্স, নাইট মাস্টার ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে।

বি-ফোর হোটেল এন্ড রেষ্টুরেন্ট, মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট দীর্ঘদিন ধরে ব্যবসার কাজে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে আসছে। এই অননুমোদিত ভেজাল কয়েল উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে। এভাবে কারখানা ২টি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্য ও রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে। তিতাস গ্যাস কোম্পানীর টেকনিশিয়ানের প্রাক্কলনে দেখা যায়, রেষ্টুরেন্ট ও কারখানা দীর্ঘদিন ধরে প্রতি মাসে ৬০ লক্ষ ২৪ হাজার টাকার গ্যাস চুরি করে আসছে। পরবর্তীতে তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ উক্ত কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।