নারায়ণগঞ্জে আইনজীবী ফোরামের কমিটি হবে নির্বাচনের মাধ্যমে: কেন্দ্রীয় নেত্রী শাম্মী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা বিভাগীয় আইনজীবী ফোরাম সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য অ্যাডভোকেট শামীমা আখতার শাম্মী জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি হবে নির্বাচনের মাধ্যমে। দেশের অনেকগুলো জেলায় ইতিমধ্যে নির্বাচনের মাধ্যমে ফোরামের কমিটি গঠিত হয়েছে। নারায়ণগঞ্জেও ভোটের মাধ্যমেই নেতৃত্ব তৈরি হবে। আমরা সেভাবেই ব্যবস্থা গ্রহণ করছি।

১০ নভেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপির আইনজীবীদের সঙ্গে সাক্ষাতে আসেন কেন্দ্রীয় এই নেত্রী। ওই সময় স্থানীয়দের সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

ওই সময় তিনি আরও বলেন, ঢাকা সহ ৫০টি জেলায় গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠন করা হয়েছে। আমরা চাই গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় থাকুক। তাহলে কারো মনে কোন কষ্ট বা দ্বিধাদ্বন্দ্ব থাকবে না। যার জনপ্রিয়তা আছে সেই ভোটে যাবে। যে ভালো ভোট পাবে সেই নির্বাচিত হবে। সেখানে কারো কোনো আপত্তি থাকবে না। আর যদি এমনি এমনিই হয়, গোপনে পকেট কমিটি হয় তাহলে অনেকের মাঝে এই প্রশ্ন থেকে যায়। আমরা এইটা চাই না। আমরা এবার চাই ভোটের মাধ্যমে কমিটি হোক।

কেন্দ্রীয় কমিটির এই নেত্রী বলেন, যেহেতু বেশির ভাগ বারেই নির্বাচনের মাধ্যমে ফোরামের কমিটি গঠন করা হয়েছে। আমরা চাই নারায়ণগঞ্জেও নির্বাচনের মাধ্যমে আইনজীবী ফোরামের কমিটি গঠন করা হোক। সবার অংশগ্রহণের মাধ্যমে ভোটে যার জনপ্রিয়তা আছে সেই বড় বড় পদে নির্বাচিত হবে। আমরা চাচ্ছি আগামী আইনজীবী সমিতির নির্বাচনের পূর্বেই ঢাকা নারায়ণগঞ্জ সহ অন্যান্য বাকী সকল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠন করতে।

নারায়ণগঞ্জ আইনজীবী ফোরামের নির্বাচন ইলেকশন না সিলেকশনের মাধ্যমে হবে এই এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সিলেকশনের মাধ্যমে এ সমস্যার সমাধান হবে না। আমরা চাচ্ছি নির্বাচন। নির্বাচন ছাড়া এ সমস্যার সমাধান হবে না। নির্বাচন না হলে কারও না কারও একটি গ্রুপের মধ্যে সমস্যা থেকেই যাবে। আমরা চাই এটা যেন না থাকে সকলের অংশগ্রহণে নির্বাচন। সকলেই নির্বাচনে অংশগ্রহণ করবে। যাকে ভোট দিবে সেই পাস করবে।

এর আগে তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সঙ্গে সাক্ষাত করেন এবং নারায়ণগঞ্জের সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবগত হোন।

এসময়ে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী ফোরামের সভাপতি পদপ্রার্থী সাবেক সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ূন কবির, সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, জেলা তাঁতী দলের সভাপতি অ্যাডভোকেট শুক্কুর মাহমুদ, জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের সভাপতি অ্যাডভোকেট কেএম সুমন প্রমুখ।