সোনারগাঁও পৌর নির্বাচন: ধানের শীষ প্রত্যাশিরা ঘোষণা দিয়ে নিরুদ্দেশ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা নির্বাচনের এখনও তফসিল ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ভোটের দিনক্ষণ নির্ধারণ না হলেও আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশিরা পুুরোদমে নির্বাচনী প্রচারণায় রয়েছেন। একই সঙ্গে পৌর নাগরিক কমিটির প্রার্থী ডালিয়া লিয়াকতকে নিয়ে নির্বাচনী মাঠে পুুরোদমে জাতীয়পার্টির নেতাকর্মীরা। নির্বাচনী ঘোষণার পাশাপাশি তারা পৌরবাসীকে এখনই বিভিন্ন প্রতিশ্রুতি দেয়া শুরু করেছেন। কিন্তু বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীক প্রত্যাশি তিন প্রার্থী নির্বাচনের ঘোষণা দিয়ে নিরুদ্দেশ হয়ে গেছেন। তারা পোস্টার ও মিডিয়াতে বক্তব্য দেয়া ছাড়া এখনও নির্বাচনী মাঠে জনগণের মাঝে নামেননি।

জানাগেছে, গত নির্বাচনে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন। তিনি সান নারায়ণগঞ্জকে বলেছেন, এবারের নির্বাচনেও তিনি নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছেন। তবে তিনি নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে পৌরসভার প্রতিটি এলাকায় পোস্টার লাগিয়েছেন। পৌরবাসীর সৌজন্য তাকে পৌরসভার মেয়র হিসেবে দেখতে চান বলে এমন পোস্টার সাটিয়েছেন। কিন্তু এখনও তিনি নির্বাচনী প্রচারণায় নামেননি।

এছাড়াও নির্বাচনে ধানের শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশি হিসেবে নিজেকে দাবি করেছেন সোনারগাঁও উপজেলা মহিলা দলের সভাপতি ও পৌরসভার সাবেক কাউন্সিলর রুমা আক্তার। তবে তিনিও নির্বাচনী মাঠে প্রচারণায় নাই। বেশকটি মিডিয়াতে তিনি দাবি করেছেন পৌরসভা নির্বাচনে তিনি বিএনপির ধানের শীষ প্রতীকে মনোনয়ন চাইবেন।

একইভাবে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক লায়ন শফিকুল ইসলাম নয়নের অনুগামীরা মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণা চালিয়েছিলেন। বিশেষ করে উপজেলা বিএনপির সেক্রেটারি আজহারুল ইসলাম মান্নানের লোকজন নয়নের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্বাচনী প্রচারণা চালান। এ পর্যন্তই তার শেষ প্রচারণা। উঠান বৈঠক কিংবা গণসংযোগেও তিনি নামেননি।