মহানগর স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় পুলিশি বাধার অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির নেতারা। তাদের অভিযোগ- মহানগর স্বেচ্ছাসেবক দলের পুর্বঘোষিত কর্মীসভা শুরু করার আগেই সদর মডেল থানার পুলিশ কর্মসূচিস্থল ঘেরাও করে রাখেন এবং কর্মসূচিতে নেতাকর্মীদের অংশগ্রহণ করতে বাঁধা প্রদান করেন। সেই সাথে প্রশাসন স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দদের বলেন কর্মসূচি বন্ধ করতে।

৯ নভেম্বর সোমবার সকাল ১০টায় নগরীর মিশনপাড়ায় হোসিয়ারী সমিতির ভবনে মহানগর স্বেচ্ছাসেবক দলের কর্মী সভার আয়োজন করা হলে সভাস্থলে এ ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউছার আশার সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনু মোহাম্মদ শামীম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরিফ হোসেন হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক আজগর হায়াত লিমন, সহ-সাধারণ সম্পাদক খন্দকার জুলফিকার জনি, মাহমুদুল বারী, সহ-সাংগঠনিক সম্পাদক আকরামুজ্জামান টুকুন, মোঃ শরীফ ফেরদৌস।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাক, ওয়াহিদ ইমতিয়াজ বকুল, সহ-সাংগঠনিক সম্পাদক রিয়াদ মোহাম্মদ চৌধুরী।

এ সময় প্রধান অতিথি আনু মোহাম্মদ শামীম আজাদ বলেন, খুবই দুঃখের সাথে বলতে হচ্ছে স্বাধীন দেশের মানুষ হয়েও আমাদের ভোটাধিকার নেই, গণতন্ত্র আজ ভুলুণ্ঠিত। দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার তারেক জিয়ার নেতৃত্বে আমাদের সাংগঠনিক কার্যক্রমকে আরও গতিশীল করতে হবে।

তিনি আরও বলেন, এখন প্রয়োজন সংগঠনকে শক্তিশালী করা। আর এ লক্ষ্যে ঢাকার পার্শ্ববর্তী জেলা নারায়ণগঞ্জের ইউনিট কমিটি গুলো গুছাতে হবে। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ মহানগরের আওতাধীন ৩টি ইউনিটের কমিটি ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অচিরেই আপনারা এর বাস্তবায়ন দেখতে পাবেন।

সভাপতির বক্তব্যে আবুল কাউছার আশা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সৈনিকদের উপর নির্যাতন, নিপীড়ন ও মিথ্যা মামলা করে সরকার হয়রান হবে যাবে। কিন্তু জিয়ার সৈনিকরা রাজপথ থেকে পিছপা হবে না। আমাদের উপর যত নির্যাতন করবেন ততই আমাদের মনোবল শক্তিশালী হবে। কারন আমরা এদেশের খেটে খাওয়া মানুষের পক্ষে ও অপশক্তির বিরুদ্ধে যুদ্ধে নেমেছি।

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া ও সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম ছক্কুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের আওতাধীন বিভিন্ন থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীরা।