জেলা ছাত্রদল সভাপতি রনির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকাদাহ অব্যাহত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নেও ৮ নভেম্বর রবিবার বিকেলে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ, প্রতিবাদ সমাবেশ করেছে পদ-বঞ্চিত বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা।

বিক্ষোভকারীদের অভিযোগ- ত্যাগী-পরীক্ষিত, নির্যাতিতদের বাইরে রেখে অছাত্র, বিবাহিত, মাদকাসক্ত, অযোগ্যদের স্থান দিয়ে আহবায়ক কমিটি গঠন করেছে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনি। যে কারনে তার বিরুদ্ধে ঢাকা- নারায়ণগঞ্জ মহাসড়কের রামারবাগ-শিবু মার্কেট এলাকায় প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল সহ কুশপুত্তলিকা দাহ করেছে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা।

মিছিলটি রামারবাগ ও স্টেডিয়াম এলাকা প্রদক্ষিণ করে ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়কের শিবু মার্কেট বাস স্ট্যান্ডে গিয়ে শেষ হয়।

পরে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, জেলা ছাত্রদল সভাপতি রনি ফতুল্লা থানা আহবায়ক কমিটি গঠন নিয়ে নগদ-বিকাশ বানিজ্যের মাধ্যমে নিজ ক্ষমতা বলে ত্যাগী, নির্যাতিত, পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে স্কুলের গন্ডি পার হতে পারেনি এমন অছাত্র, বিবাহিত, প্রয়াত সৈনিক লীগ নেতার পুত্র, মাদকাসক্ত এবং নিকটাত্মীয় স্বজনদের দিয়ে সুবিধাবাদীদেরকে স্থান দিয়ে আহবায়ক কমিটি ঘোষণা করেছে।

বক্তারা এই কমিটি প্রত্যাখান সহ প্রতিরোধের ঘোষণা দিয়েছেন। একই সাথে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনিকে ফতুল্লায় অবাঞ্চিত ঘোষণা সহ নবগঠিত আহবায়ক কমিটি প্রত্যাখান করে বক্তব্য প্রদান করেন। আহবায়ক কমিটি গঠনে নানা অসঙ্গতির বিষয়ে কেন্দ্রিয় কমিটির নীতি-নির্ধারকদের নিকট তথ্য প্রমাণ সহ নালিশ করবেন।

তারা আরও বলেন, কেন্দ্রীয় কমিটি থেকে যদি এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে আগামীতে তারা প্রেস ক্লাব ও কেন্দ্রীয় পার্টি অফিসে মানববন্ধন, ঝাড়ু-জুতা মিছিল সহ নানা কর্মসূচী পালন করা হবে এবং পরিক্ষীত, ত্যাগী, নির্যাতিতদের নিয়ে ফতুল্লা থানা ছাত্রদলের পাল্টা কমিটি ঘোষণা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন ফতুল্লা থানা ছাত্রদল নেতা আরিফ হাসান, নিরব আহম্মেদ পলাশ, নূরে আলম সাগর, পারভেজ আহম্মেদ, রবিউল ইসলাম, আবিদ হাসান, নিলয়, মেহেদি হাসান, হানিফ আহম্মেদ, তুষার আহম্মেদ, আলআমিন, মহসিন, সুমন, তূর্য, মিলন, জাকির হোসেন, শান্ত, হৃদয় আহম্মেদ, রাসেল মাহমুদ, আজিজুল ইসলাম সহ অন্যান্য নেতাকর্মীরা।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ফতুল্লার দাপা বালুর ঘাট এলাকায় বিক্ষুব্ধ ছাত্রদল নেতা-কর্মীরা ত্যাগী-পরীক্ষিত, নির্যাতিতদের বাইরে রেখে অছাত্র, বিবাহিত, মাদকাসক্তদের স্থান দিয়ে আহবায়ক কমিটি গঠনের অভিযোগ এনে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল সহ কুশপুত্তলিকা দাহ করেছে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা।

উল্লেখ্য যে চলতি মাসের প্রথম দিনে মেহেদী হাসান দোলন আহবায়ক, সদস্য সচিব রাকিব আহম্মেদ রিয়াদ সহ ২১ সদস্য বিশিষ্ট ফতুল্লা থানা আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতা-কর্মীদের অভিযোগ- রিয়াদ আহম্মেদকে ভুয়া সার্টিফিকেট দিয়ে ফতুল্লা থানার ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য সচিব করা হয়েছে।

অপরদিকে রেমন রাজিব নামে অপর একজনকে রনি ফতুল্লা থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটিতে সদস্য পদ দিয়েছেন যে ব্যক্তির এস.এস.সি পরীক্ষার সার্টিফিকেট নাই। সে সম্পর্কে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনির বেয়াই আর সে কারনেই তাকে ফতুল্লা থানা ছাত্রদলে সদস্য করেছেন।

এছাড়াও ফতুল্লা থানা ছাত্রদলে রনি ক্ষমতাবলে নিজের আপন ভাগিনা ও প্র‍য়াত সৈনিক লীগ নেতা মোখলেসুর রহমানের ছেলে ইয়াসিন আরাফাতকে ফতুল্লা থানা ছাত্রদলের যুগ্ন আহব্বায়ক করেছেন। তাদের অভিযোগ ইয়াসিন আরাফাত কখনোই ছাত্রদলের সাংগঠনিক কাজে সম্পৃক্ত ছিলো না।

দীর্ঘ ১৭ বছর পর গঠিত ফতুল্লা থানা ছাত্রদলে এসব ছাড়াও অসংখ্য অসংগতি আছে বলে ছাত্রদলের কর্মীদের অভিযোগ।

এদিকে এমন আন্দোলনের মুখে ফতুল্লা থানা ছাত্রদলের সদস্য সচিবকে অব্যাহতি দিয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সেক্রেটারি খায়রুল ইসলাম সজীব। এর আগে রূপগঞ্জের তারাব পৌর ছাত্রদলের আহ্বায়ক কাজী রাজনকেও অব্যাহতি দিয়েছেন তারা।