তুলা ব্যবসায়ীদের কারনে মদনপুর থেকে মদনগঞ্জ সড়কের যানজট

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর থেকে মদনগঞ্জ সড়কের যানজট নিরসনকল্পে স্থানীয় তুলার ব্যবসায়ীদের সাথে ৩ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় ধামগড় ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সম্মুখে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এম এ রশিদ তার বক্তব্যে বলেন, ‘এ রাস্তার দুইপাশে গড়ে উঠা অসংখ্য তুলার গোডাউনের সামনে মালামাল লোড ও আনলোড করার জন্য নিয়মিত ভারী যান দাড়িয়ে থাকে। ফলে যানজট লেগে রাস্তায় চলাচল বন্ধ হয়ে যায়। কেউ সময়মত গন্তব্যে পৌছতে পারেনা, এমনকি যানজটের কারণে সরকারি কাজও বাধাগ্রস্থ হচ্ছে। বিকল্প উপায় ভাবতে আমি স্থানীয় ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করছি। আপনারা বিকল্প পন্থা বের করুন, আমরা সবাই মিলে তার বাস্তবায়ন করবো। আমরা জনগণের সেবক। তাই জনগণের চলাচলকে সুবিধাজনক করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানাচ্ছি’।

বিশেষ অতিথির বক্তৃতায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বলেন, ‘যানজট নিরসনে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান যে পদক্ষেপ নিয়েছেন সেজন্য তাদেরকে ধন্যবাদ জানাই। যানজটের কারণে ডকইয়ার্ড এর স্বাভাবিক কাজ ও শীতলক্ষ্যা সেতু নির্মাণ কাজও বাধাগ্রস্থ হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীরা সুবিধা ভোগ করছেন কিন্তু জনগণ ও প্রশাসন ব্যাপকভাবে যানজট মোকাবেলা করছে। স্থানীয় ব্যবসায়িরা বিকল্প পন্থা ভেবে আমাদেরকে জানান। আমরা সে অনুযায়ী পদক্ষেপ নিব। যানজট নিরসনে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অত্র সড়কে মালামাল লোড ও আনলোড বন্ধ রাখার বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি’।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বন্দর থানার অফিসার ইনচার্জ ফখরুদ্দীন ভূঁইয়া গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।
এসময় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট ইসহাক মিয়া, নাসিক ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান বাবুল, নাসিক ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রম সম্পাদক সোনা মিয়া, ধামগড় ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা রোমান হোসাইন, ১নং ওয়ার্ড মেম্বার বাবুল হোসেন, ২নং ওয়ার্ড মেম্বার ফয়েজুর রহমান মোল্লা, ৩নং ওয়ার্ড মেম্বার আবু সাঈদ, ৪নং ওয়ার্ড মেম্বার নবীর হোসেন, ৫নং ওয়ার্ড মেম্বার হাবিবুর রহমান, ৮নং ওয়ার্ড মেম্বার মোতালিব মিয়া, ৯নং ওয়ার্ড মেম্বার আমজাদ হোসেন, সংরক্ষিত মহিলা মেম্বার শহিদা বেগম, সখিনা বেগম ও সুফিয়া খাতুন, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী আঃ রশিদ, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহালম, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পায়েল, ধামগড় ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুস ছোবাহান, আওয়ামী লীগ নেতা গোলজার হোসেন, আনিসুর রহমান প্রধান, বাদল মিয়া ও সাদেক ভূঁইয়া, যুবলীগ নেতা মনির হোসেন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এবং তুলার ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে ধামগড় ইউপি’র সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মরহুম তাজুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে।