সোনারগাঁয়ে চাঁদা দাবির মামলায় ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সেক্রেটারি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের জাইদারগাঁও এলাকায় ডীপলেট ল্যাবরেটরিজ লিমিটেড নামে একটি কোম্পানীতে চাদাঁ দাবীর ঘটনায় আনোয়ার হোসেন নামে এক স্বেচ্ছাসেবকলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে গত ১ নভেম্বর ওই কোম্পানীর ম্যানেজার গোলাম কবির বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। আনোয়ার হোসেন সনমান্দী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক।

থানায় দায়ের করা মামলার বিবরণীতে উল্লেখ করা হয়, উপজেলার সনমান্দী ইউনিয়নের জাইদেরগাঁও (দড়িকান্দি) এলাকায় অবস্থিত ডীপলেট ল্যাবরেটরিজ লিমিটেড কোম্পানীর ভেতরে বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলছে। কাজ শুরু হওয়ার পর থেকেই আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী কারখানার ভেতরে প্রবেশ করে কোম্পানীতে কর্মরত লোকজনকে গালাগাল করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা না দিলে কারখানার সকল প্রকার কাজ বন্ধ করে দেবার হুমকি দেন। এ সময় দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় কোম্পানীর ম্যানেজার গোলাম কবিরকে মারধর সহ প্রাণনাশের হুমকি দেওয়া হয়। আনোয়ার হোসেন সনমান্দী গ্রামের আসাদুল্লার ছেলে।

এ দিকে সোনারগাঁ থানায় মামলার দায়ের করার পর উপ-পরিদর্শক (এসআই) পংকজ কান্তি সরকারের নেতৃত্বে একদল পুলিশ ৩ নভেম্বর মঙ্গলবার রাতে তার বাড়ীতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে।

উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জানান, আনোয়ার হোসেনকে ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানো হয়েছে।

সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম জানান, চাদাঁবাজী মামলায় আনোয়ার হোসেন নামে একজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।