আগামী ৬ নভেম্বর শুক্রবারকে ঘিরে রাজনীতির হট স্পট সোনারগাঁও পৌরসভা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও পৌরসভার আগামী নির্বাচনকে সামনে রেখে জমে ওঠেছে পৌরবাসীর মাঝে নানা আলোচনা। এবার নতুন মাত্রা যোগ হয়েছে এই নির্বাচনে। বিশেষ করে আগামী ৬ নভেম্বর শুক্রবার দিনটি পৌরবাসীর মাঝে ‘টক অব দ্যা পৌরসভা’ হয়ে গেছে। কারন একটি পক্ষ আগামী ৬ নভেম্বর শুক্রবার সিলেট মাজার জিয়ারত করতে যাবেন। তবে কয়েক সপ্তাহ আগেই ৬ নভেম্বর পৌরসভা নির্বাচন নিয়ে পৌরবাসীকে নিয়ে বৈঠকের আহ্বান জানিয়েছেন আওয়ামী মতাদর্শের একজন শিল্পপতি।

ঘটনা সূত্রে জানাগেছে, আগামী পৌরসভা নির্বাচন নিয়ে প্রার্থী বাছাই নিয়ে পৌরবাসীর মতামত গ্রহণ করতে পৌরসভার প্রতিটি এলাকার মানুষকে দাওয়াত করেছেন শিল্পপতি সিআইপি ফেরদৌস ভুঁইয়া মামুন। আগামী ৬ নভেম্বর শুক্রবার বিকেলে পৌরসভার গোয়ালাদি এলাকায় সিআইপি মামুন ভুঁইয়ার বাড়িতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে পৌরসভার প্রতিটি মসজিদ সহ বিভিন্ন মাধ্যমে বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিদের দাওয়াত করা হয়েছে। যদিও মামুন ভুঁইয়ার অবস্থান অনেকটাই স্পষ্ট যে তিনি সম্ভাব্য মেয়র প্রার্থী ও নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ছগীর আহাম্মেদের পক্ষেই রয়েছেন। এ বিষয়েই তিনি পৌরবাসীর মতামত গ্রহণের উদ্যোগ নেন। তবে সেইদিন মামুন ভুঁইয়া কি সিদ্ধান্ত দিবেন সেই বিষয় নিয়ে পৌরবাসীর মাঝে কৌতহল সৃষ্টি হয়েছে।

অন্যদিকে জানাগেছে, নাগরিক কমিটির মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের কর্মী সমর্থকরা একই দিন সকালে প্রায় অর্ধশত বাসে সিলেটের পথে যাত্রা করবেন। মুলত মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের জন্য দোয়া প্রার্থনার জন্যই সিলেট মাজার জিয়ারতে যাওয়া হবে বলে জানাগেল। ডালিয়া লিয়াকত স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী। পৌর নাগরিক কমিটির সভাপতি পদে রয়েছেন বর্তমান পৌর মেয়র সাদেকুর রহমান ও সাবেক মেয়র সাইদুর রহমান মোল্লা সেক্রেটারি পদে। ইতিমধ্যে তারা দুজন ডালিয়া লিয়াকতকে নাগরিক কমিটির প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। এই দুটি ঘটনা নিয়ে পৌরবাসীর মাঝে ব্যাপক আলোচনা চলছে। পৌরবাসীর যে যার যার মত করে নানান ধরণের মন্তব্য করছেন। এখন দেখার বিষয় কোন পক্ষের উপস্থিতি কেমন। সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুনের বৈঠকে নাকি মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের সিলেট যাত্রায়? তা দেখতে আগামী ৬ নভেম্বর শুক্রবারের অপেক্ষায় সোনারগাঁও পৌরবাসী।