প্রার্থীদের চেয়েও বেশি আলোচনায় সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে সামনে নির্বাচনী আলোচনা জমে ওঠেছে। এখনও নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও সম্ভাব্য মেয়র প্রার্থীরা নির্বাচনী মাঠে রয়েছেন পুরোদমে। স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকত ছাড়াও আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি প্রার্থী রয়েছেন আরও ৬জন। বিএনপির তিন জনের নাম শোনা গেলেও তারা প্রচারণায় এখনও মাঠে নামেননি।

তবে এসব সম্ভাব্য প্রার্থীদের চেয়েও বেশি আলোচনায় ফারিয়া নীটটেক্সের মালিক শিল্পপতি সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুন। অতীতে তিনি আড়ালে থেকে মেয়র সাদেকুর রহমানকে নির্বাচনে সহযোগীতা করলেও এবার তিনি প্রকাশ্যেই নির্বাচনী মাঠে নেমেছেন। ৩০অক্টোবর শুক্রবার পৌরসভার প্রতিটি এলাকায় শিল্পপতি মামুন ভুঁইয়া দাওয়াত পাঠানোর পর পৌরসভার অলিগলির দোকানগুলোতে এখন আলোচনায় তিনি। কারন আগামী ৬নভেম্বর মামুন ভুঁইয়া তার গোয়ালদির বাসায় নির্বাচনী বিষয়ক একটি মিটিংয়ের আয়োজন করেছেন। ওই মিটিংয়ে তিনি পৌরসভা নির্বাচনের বিষয়ে আলোচনা করে পৌরবাসীর মতামত গ্রহণের উদ্যোগ নেন। এখন দেখার বিষয় কি থাকছে ওই ৬ নভেম্বরের মিটিংয়ে এবং কারা কারা থাকছেন, কার নাম আসতে যাচ্ছে মামুন ভুঁইয়ার ঘোষণায়।

গত ২৩ অক্টোবর শুক্রবার গোয়ালদি এলাকায় মামুন ভূঁইয়ার বাসায় যান সম্ভাব্য মেয়র প্রার্থী নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ছগীর আহাম্মেদ। ওইদিন মামুন ভূঁইয়া মন্তব্য করেছিলেন, নৌকা মনোনয়ন প্রত্যাশি অনেকেই আমার সাথে যোগাযোগ করেছে আমি যেনো পাশে থাকি। আমি তো কাউকে না করি না। পৌরবাসী চাইলে পাশে থাকবো। এখন সোনারগাঁয়ে প্রবাসী ঢুকে গেছে, একজন থানাবাসী প্রবাসি, আরেকজন পৌরবাসী প্রবাসি, এতে পৌরবাসীর পেইন হচ্ছে।’ মামুন ভূঁইয়ার এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এদিকে ৩০ অক্টোবর শুক্রবার পৌরসভার প্রতিটি এলাকায় দাওয়াত পাঠানো হয়েছে মামুন ভূঁইয়ার পক্ষ থেকে। এদিনও তিনি স্থানীয় সাংবাদিকদের কাছে বলেছেন, ‘আমি পৌরবাসীর শান্তি চাই, চাই পৌরসভা দালালমুক্ত থাকুক, দালালের খপ্পর থেকে পৌরবাসী মুক্তি পাক। পৌরবাসী যদি চায় তাহলে পৌরবাসীর পাশে থাকবো।’

এদিকে নাগরিক কমিটির প্রার্থী হিসেবে আগামী নির্বাচনে মেয়র পদে ডালিয়া লিয়াকতের নাম ঘোষণা করেছেন বর্তমান পৌরসভার মেয়র সাদেকুর রহমান ভূঁইয়া। নিয়মিত ডালিয়া লিয়াকত নির্বাচনী প্রচার প্রচারণায় রয়েছেন।

অন্যদিকে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশা নিয়ে নির্বাচনী প্রচারণায় রয়েছেন গত নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এটি ফজলে রাব্বী, এর আগের নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মজিবুর রহমান, ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ছগীর আহাম্মেদ, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বর্তমানে গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক মোহাম্মদ হোসাইন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওসমান গনি।

বিএনপির ধানের শীষ প্রতীকে মনোনয়ন প্রত্যাশি হিসেবে আলোচনায় রয়েছেন গত নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক লায়ণ শফিকুল ইসলাম নয়ন ও উপজেলা মহিলা দলের সভাপতি সাবেক কাউন্সিলর রুমা আক্তার। যদিও তাদের কেউই নির্বাচনী প্রচারণায় এখনও মাঠে নামেননি।