আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা আমাকে মুুল্যায়ণ করবেন: গাজী মজিবুর রহমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার আগামী নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী ও নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মজিবুর রহমান পৌরবাসীকে উদ্দেশ্য করে বলেছেন, আজকে সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে সামনে রেখে অনেক প্রার্থী আপনাদের মাঝে এসে উপস্থিত হয়েছেন। আমরা কিন্তু হটাত করে এখানে উপস্থিত হইনি। দীর্ঘদিন ধরে মাঠে আছি, পৌরবাসীর পাশে থেকে কাজ করছি। আপনারা যখনই আমাদেরকে ডাকেন আমরা কিন্তু সারা দেই, পাশে থাকার চেষ্টা করি। কিন্তু যারা আজকে হটাত করেই প্রার্থী হয়েছেন, প্রার্থীর ছড়াছড়ি এবং দুটি গ্রুপ এলরেডি যুদ্ধে নেমে গিয়েছেন। কেউ কেউ অবৈধ টাকা, কালো টাকা নির্বাচনকে সামনে রেখে শুদ্ধ করার চেষ্টা করছেন। আমরা অবৈধ টাকাও কামাই নাই, অবৈধভাবে আমরা নির্বাচিত হইতেও চাইনা। আমরা সঠিক পন্থায় ভোটের মাধ্যমে নির্বাচিত হতে চাই। আমরা মাঠে থেকে জনগণের জন্য কাজ করছি। তাই আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা আমাকে মুুল্যায়ণ করবেন এবং আমিই নৌকা মার্কা নিয়ে আপনাদের পাশে এসে নির্বাচন করবো ইনশাহআল্লাহ।

৩০ অক্টোবর শুক্রবার বিকেলে পৌরসভার ষোলপাড়া এলাকায় একটি ক্রীড়া অনুষ্ঠানে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন বিএনপি জামাত জোট সরকার আমলে ব্যাপক নির্যাতনের শিকার যুবলীগের সাবেক এই সভাপতি গাজী মজিবুর রহমান।

এ অনুষ্ঠানে অন্যান্য বক্তাদের বক্তব্যে ফুটে ওঠেছে এই যে, ২০১১ সালে আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী ছিলেন গাজী মজিবুর রহমান। জয়ের কাছাকাছি গিয়েও আওয়ামীলীগের কোন্দলের কারনে তিনি পরাজিত হয়েছিলেন। গত নির্বাচনে নৌকা প্রতীক প্রত্যাশা করলেও তিনি পাননি। তবে এবার তিনি মূল্যায়নের অপেক্ষায় মাঠে নেমেছেন। তার বিশাল কর্মী বাহিনী মনে করছেন এবার গাজী মজিবুর রহমানকে মূল্যায়ণ করবে তার দল আওয়ামীলীগ। একজন ক্লিন ইমেজধারী এই নেতা আওয়ামীলীগ তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকলেও নিজের আখের গুছাতে পারেননি সততার কারনে। উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন দীর্ঘদিন। এখনও পর্যন্ত তার বিরুদ্ধে দৃশ্যমান কোন অভিযোগ ওঠেনি। এবার তার নেতাকর্মীরা দাবি করছেন গাজী মজিবুর রহমানের হাতেই নৌকা প্রতীক তুলে দেয়া হোক।

অনুষ্ঠানে গাজী মজিবুর রহমান এর আগে বলেন, আজকে তৃতীয় বারের মত জননেত্রী শেখ হাসিনার সরকার পরিচালিত হচ্ছে। কিন্তু আমাদের সোনারগাঁও পৌরসভা উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছি। এর কারন কি? কারন হলো সঠিক জায়গায় ভোট প্রয়োগ করতে পারিনি। যদি সঠিক জায়গায় ভোট প্রয়োগ হতো, আওয়ামীলীগের লোক মেয়র নির্বাচিত হতো তাহলে সরকারের সাথে সাথে সমন্বয়ে উন্নয়নমুলক কাজ হতো। উপজেলা পরিষদ নির্বাচনে আপনারা মোশারফ হোসেন ভাইকে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, আজকে কিন্তু বিভিন্ন জায়গায় তার নেতৃত্বে কাজ হচ্ছে।

গাজী মজিবুর বলেন, সোনারগাঁও পৌরসভা একটি সুন্দর এলাকা যেখানে সারাদেশের মানুষ আসে। আমরা দেশের যেকোন প্রান্তে গেলে সোনারগাঁয়ের নাম বললে মানুষ আমাদের সম্মানের চোখে দেখে। অনেক মর্যাদা পাই। সোনারগাঁওকে মানুষ অন্যভাবে চিন্তা করে। কিন্তু সোনারগাঁও পৌরসভাকে সোনা দিয়েই রাখতে হবে। কিন্তু সেটা হয়ে ওঠেনি। এখন এটা দ্বিতীয় শ্রেণির পৌরসভা। এটা এখনও প্রথম শ্রেণির পৌরসভা করতে পারেননি। আজকে সময় এসেছে মুল্যবান ভোট দিয়ে সঠিকভাবে মেয়র নির্বাচিত করবেন। তাহলে সঠিকভাবে উন্নয়ন হবে।

পৌরসভার ষোলপাড়া এলাকা সম্পর্কে বলতে গিয়ে গাজী মজিবুর রহমান বলেন, আমার মনে হয় এই এলাকাটি ইউনিয়নের কোন এলাকা, এটা পৌরসভার কোন এলাকার মত আমার কাছে লাগে না। পৌরসভার উন্নয়নের ছোয়া এখানে দেখছি না। উন্নয়নের ছোয়া পেতে হলে সকলকে দায়িত্ব নিতে হবে।

‘ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল, মাদক ছেড়ে মাঠে চল’ এ শ্লোগানকে সামনে রেখে পৌরসভার ষোলপাড়া গ্রামে যুব সমাজের উদ্যোগে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্থানীয় মুরুব্বী মোঃ মতিন বেপারীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গাজী মজিবুর রহমান।

ফুটবল খেলায় ষোলপাড়া বাইকিংস বনাম ষোলপাড়া বন্ধু কিংস দুইটি দল ফাইনাল খেলায় অংশগ্রহণ করে। ষোলপাড়া বন্ধু কিংস ১-০ গোলে ষোলপাড়া বাইকিংসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

আনন্দ ও উৎসবমূখর পরিবেশে খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছাড়াও এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মোস্তফা কামাল নিলু, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আমির হোসেন ভূঁইয়া, ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সহিদুল ইসলাম সহিদ।

আরও উপস্থিত ছিলেন- সোনারগাঁও থানা যুবলীগ নেতা শাহীন আলম স্বাধীন, ফয়েজুুল্লাহ রিপন, পৌর আওয়ামীলীগ নেতা সানাউল্লাহ বেপারী, পৌর যুবলীগ নেতা টিটু, পৌর তাতীলীগ নেতা খোকন সরকার, সোনারগাঁও থানা স্বেচ্ছাসেবকলীগ নেতা গাজী জুয়েল, স্বেচ্ছাসেবকলীগ নেতা দ্বীপক সূত্রধর, সোনারগাঁও পৌর যুবলীগের সহ-সভাপতি সুমন দত্ত, পৌর যুবলীগের সদস্য গাজী টগর, পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলার শেখ রাসেল শিশু কিশোর পরিষদের যুগ্ম আহবায়ক গাজী ওমর ফারুক প্রমূখ।