সিদ্ধিরগঞ্জে তেল চোর চক্রের আরও এক সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তেল চুরির দায়ে আরও এক তেল চোর চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ২৬ অক্টোরব সোমবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল ২৬ অক্টোবর সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এসও রোড মেঘনা ওয়েল ডিপো এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৭টি ড্রাম ভর্তি ১ হাজার ১’শ ৫০লিটার চোরাই তেল উদ্ধার করা হয়।

এ সময় চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ মাহবুবুর রহমান ওরফে মামুনকে গ্রেপ্তার করা হয় এবং চোরাই সিন্ডিকিটের সদস্য মোঃ আরিফ কৌশলে পালিয়ে যায়।

এর আগে ২৫ অক্টোবর রবিবার একই এলাকায় অভিযান চালিয়ে ৩৭টি ড্রাম ভর্তি ৭,৬৬০ লিটার চোরাই তেল উদ্ধারসহ মোঃ শাহাজাহান নামক চোরাই চক্রের সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল।

র‌্যাব জানায় প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত মেঘনা ও পদ্মা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। এই ডিপোগুলো হতে প্রতিদিন শত শত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে।

গ্রেপ্তারকৃত মোঃ মাহবুবুর রহমান ওরফে মামুনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ও পলাতক আসামী মোঃ আরিফ আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ তেল চুরির অবৈধ সিন্ডিকেট গড়ে তুলেছে। তারা অভিনব কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং ঝুঁকিপূর্ণভাবে মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।