শ্রম আদালতের সদস্য হলেন সোনারগাঁয়ের ফিরোজ হোসাইন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জনতা ব্যাংকের সিবিএ নেতা ও জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসাইনকে শ্রম আদালত ঢাকা-৩ এর সদস্য নির্বাচিত করা হয়েছে।

সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় গত ১৮ অক্টোবর এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এ পদে নির্বাচিত করার কথা জানায়।

সিবিএ নেতা মো. ফিরোজ হোসাইনের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বাড়ি মজলিশ গ্রামে। তিনি সোনারগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ সংসদের সাবেক জিএস, সোনারগাঁও থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সোনারগাঁও গ্রাম উন্নয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও তিনি স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, বাংলাদেশ ইনস্টিটিউট অফ লেবার স্টাডিজের আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজীবন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট, জনতা ব্যাংক সিবিএর সাবেক কার্যকরী সভাপতি, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সহ-সভাপতি, বাংলাদেশ টেলিভিশন শিল্পী সংস্থার সাংগঠনিক সম্পাদক, ঢাকা পদাতিক এর সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ টেলিভিশনের উপস্থাপনা ও নাটক বিভাগের তালিকাভুক্ত উচ্চমান শিল্পী, সোনারগাঁও প্রেসক্লাবের আজীবন সদস্য, শেখ রাসেল পরিষদ সোনারগাঁও শাখার অন্যতম প্রতিষ্ঠাতা ও নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য নির্বাচিত হন।

মো. ফিরোজ হোসাইন জনতা ব্যাংকে প্রায় ৩২ বছর ট্রেড ইউনিয়ন করাসহ একাধিক বার সিবিএ নেতা নির্বাচিত হন। এছাড়াও তিনি দেশ বিদেশে সাংস্কৃতিক প্রতিনিধি দলের নেতৃত্ব প্রদান করেন।

এর আগে গত ১৮ অক্টোবর ফিরোজ হোসাইনকে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়।

এদিকে, মো. ফিরোজ হোসাইনকে শ্রম আদালত ঢাকা-৩ এর সদস্য মনোনীত করায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সূত্র: সোনারগাঁও নিউজ