সরকার ফ্যাসিস্ট ও স্বৈরাচারী রুদ্রমূর্তি নিয়ে আবির্ভুত হয়েছে: চরমোনাই পীর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গুম-খুন, শিশু ও নারী হত্যা, ধর্ষণ ও নির্যাতন, বিচার বহির্ভূত হত্যা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সারাদেশে চলমান অস্থিরতার দায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

২৩ অক্টোবর শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার ভূঁইগড় ফোর স্টার কমিউনিটি সেন্টারে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার ‘ইউনিয়ন ও ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন-২০২০’ এ বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

প্রধান অতিথির বক্তব্যে মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে চরম কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসার পর আওয়ামীলীগ সরকার আরও অধিক ফ্যাসিস্ট ও স্বৈরাচারী রুদ্রমূর্তি নিয়ে আবির্ভুত হয়েছে। আওয়ামী দুঃশাসনের সর্বগ্রাসী যাঁতাকলে জনগণ আজ নিস্পেষিত ও বিপর্যস্ত। দেশের স্বধীনতা-সার্বভৌমত্ব ও নিরাপত্তা আজ হুমকির সম্মুখীন। আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে।

তিনি বলেন, রাষ্ট্রক্ষমতার অপব্যবহার, ভয়-ভীতি ও নির্যাতনের মাধ্যমে একদলীয় ফ্যাসিবাদী কায়দায় রাষ্ট্র পরিচালনা করার জন্য সমগ্র জাতিকে সরকারের মদদপুষ্ট দলীয় লোকদের দ্বারা সৃষ্ট সন্ত্রাসের কাছে জিম্মি করেছে এবং এই সরকারের অত্যাচার-অনাচার, জেল, জুলুম, নির্যাতন, হয়রানি ও মিথ্যা মামলার কারণে মানবাধিকার লঙ্ঘন চরম পর্যায়ে পৌঁছেছে।

প্রধান বক্তার বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি এম. হাসিবুল ইসলাম দ্রব্যমূল্যের উর্ধ্বগতির সমালোচনা করে বলেন, অভাব আর দারিদ্র্যের কশাঘাতে আজকের জনজীবন দুঃখ ও হাহাকারে পূর্ণ। জীবন ধারণের উপযোগী প্রতিটি জিনিসের অগ্নিমূল্য। চাল, ডাল, মাছ, মাংস, তেল, তরিতরকারি, ফলমূল, চিনি, লবণ, গম, আটা, রুটি, বিস্কুট ইত্যাদি দ্রব্যের মূল্য আগের তুলনায় কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। ফলে সাধারণ মানুষ বিশেষ করে খেটে খাওয়া মেহনতি মানুষের নাভিশ্বাস উঠেছে। স্বাধীন দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বলগাছাড়া অবস্থা দরিদ্র ব্যক্তিদের পক্ষে বজ্রাঘাততুল্য। বিভিন্ন শ্রেণীর ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করছেন। সরকারকে কঠোর হাতে অতিলোভী অসাধু এসব ব্যবসায়ীকে দমন করতে হবে। বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য তালিকা টাঙানো এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করা হচ্ছে কি না, সেটি পর্যবেক্ষণের জন্য সব বাজারে দ্রব্যমূল্য মনিটরিং কমিটি গঠনের ব্যবস্থা করতে হবে। সরকার যদি দ্রব্য মূল্যের উর্ধ্বগতি রোধ করতে না পারে তাহলে এদেশের খেটে খাওয়া সাধারণ জনগণকে সাথে নিয়ে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে সরকার ও মুনাফালোভী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দূর্বার গণ-আন্দোলন গড়ে তোলা হবে ইনশাআল্লাহ।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুহাম্মাদ সারোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সেক্রেটারী মাওলানা শাহ আলম কাঁচপুরী, দ্বীনী সংগঠন নারায়ণগঞ্জ জেলার ছদর মুফতী মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা জাহাঙ্গীর কবীর, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলনা শফিকুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি আব্দুল্লাহ মুহাম্মদ হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আনোয়ার হোসেন প্রমূখ।