‘কবুল করার মালিক আল্লাহ’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা নির্বাচনের তফসিল এখনও ঘোষণা না করা হলেও নির্বাচনী মাঠ গরম করে রেখেছেন সম্ভাব্য প্রার্থীরা। সোনারগাঁয়ের আলোচিত দুই ব্যক্তি ফারিয়া নিটটেক্সের মালিক সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুন এবং বাংলাদেশের সর্ববৃহৎ বেসরকাারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন।

২৩অক্টোবর শুক্রবার বিকেলে পৌরসভার গোয়ালদি এলাকায় বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ শিল্পপতি সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুনের সঙ্গে তার বাসায় সৌজন্য সাক্ষাতে মতবিনিময় করেন। ওই সময় আগামী পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী ও নৌকা প্রতীক প্রত্যাশি ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সহ-সম্পাদক ছগীর আহাম্মেদও উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের সর্ববৃহৎ বেসরকাারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন। ওই সময় সকলের উদ্দেশ্যে তিনি বলেন, অনেকেই জানেন আমি সোনারগাঁও জি.আর ইনস্টিউিটশনের ছাত্র। আমাকে কেউ যদি জিজ্ঞেস করে আপনার বাড়ি কোথায়? তখন আমি বলি সোনারগাঁয়ে। পৃথিবীর যত বড় অনুষ্ঠানই থাকুক না কেন কেউ যদি আমাকে বলে সোনারগাঁয়ে অনুষ্ঠান আমাকে যেতে হবে, আমার সমস্ত কিছু বাদ দিয়ে আমি এখানে আসি। আমার প্রাণের টানে আসি। আমি আপনাদের যেকোন ভাল কাজে আছি, আমাকে ডাকলেই আমি ছুটে আসবো ইনশাহআল্লাহ।

এ সময় স্কুল জীবনের সহপাঠী ছগীর আহাম্মেদের সম্পর্কে বলতে গিয়ে মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন বলেন, কবুল করার মালিক আল্লাহ।

এর আগে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ পৌরসভা নির্বাচনের বিষয়ে সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুনের মতামত জানতে চান।

এতে মামুন ভুঁইয়া বলেন, আগামী পৌরসভা নির্বাচনে অনেকেই নির্বাচনের জন্য মাঠে নেমেছেন। অনেকেই আমার সঙ্গে যোগাযোগ করেন যেনো পাশে থাকি। আমি তো সবাইকে না করি না। এখন আমি আপনাদের সবাইকেই বলি আপনারা যদি চান তাহলে আপনাদের পাশে আমরা থাকবো। যদি আপনারা সবাই চান, সবার উপকার হয় তাহলে থাকবো নতুবা থাকবো না। আমরা পৌরবাসীর ভাল চাই, আমরা কোন রিটার্ন চাইনা। সেজন্য চিন্তা ভাবনা করলাম আমরা পৌরবাসীর ভাল কাজে থাকবো।

তিনি আরও বলেন, যেহেতু এখানে প্রবাসী আইসা ঢুকছে, একজন হইলো থানাবাসী আরেকজন হইলো পৌরবাসী, ওয়ান ভোট ওয়ান ক্যান্ডিডেট, এটা কেমনে হয়? এটা দেখলাম যে পৌরবাসীর এটা খুব পেইন হচ্ছে। পৌরবাসীর পেইন হচ্ছে বিধায় ডিসিশন নিলাম সবাইকে নিয়ে বইসা যদি পৌরবাসী চায় তাহলে আমরা থাকবো।

মামুন ভূঁইয়া বলেন, আমরা ব্যবসা বানিজ্য নিয়ে ব্যস্ত থাকি। তারপরও আমরা মানুষের জন্য থাকবো। আল্লাহ বলেছেন আগে তুমি নামাজ পড়ো, তারপরে মানব সেবা করো। মরবো তো একদিন ঠিকি, যখনই মরি, মানব সেবা করে যদি পাই, যদি বেহেসতে যেতে পারি তাহলে সবাইকে নিয়েই গেলাম, সমস্যা নাই।

এরপর তিনি জানান আগামী ৬ নভেম্বর পৌরবাসীকে নিয়ে বসা হবে। তিনি বলেন, পৌরসাবীর অনেকের বক্তব্য আমরা শুনবো। পৌরবাসীর কথা আলোচনা সব শুনবো। পৌরসভার প্রতিটি ওয়ার্ডের প্রতিটি এলাকার লোকজন নিয়ে বসবো।

এ সময় মেয়র প্রার্থী ছগীর আহাম্মেদ তার বক্তব্যে ফেরদৌস ভূঁইয়া মামুন ও মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সোনারগাঁয়ে কৃতি সন্তান দেশের অন্যতম শিল্পপতি সিআইপি ফেরদৌস ভূঁইয়া মামুন ভাইয়ের বক্তব্য স্পষ্ট যে উনি কি চান। উনি চান পৌরবাসী ভাল থাকুক। কারন পৌরসভার মেয়র দিয়ে উনার কিছু আসবে যাবে না, উনি না চাইলেও যেই পৌরসভার মেয়র হোক না কেন, যে দেশ থেকেই এখানে মেয়র হোক না কেন যদি পৌরবাসী চায়, তাহলে উনাদেরও মামুন ভুঁইয়া সাহেবদের জিজ্ঞেস করেই করতে হবে। এটাই এখানে ট্রেডিশন। যে কারনে উনার চাওয়া হলো পৌরবাসী ভাল থাকুক।

পৌরবাসীর সেবায় ফেরদৌস ভূঁইয়া মামুনের অবদান তুলে ধরে ছগীর আহাম্মেদ আরও বলেন, সোনারগাঁও পৌরবাসী অতন্ত শান্তিপ্রিয় মানুষ। শান্তিতে বিশ্বাসী, অশান্তিতে বিশ্বাসী না। যে কারনে পৌরবাসী কাকে দিয়ে ভাল থাকবে বিবেচনা করেই বিগত দিনে যারা নেতৃত্ব দিয়েছেন তাকেও সহায়তা মামুন ভুঁইয়া সাহেব করেছেন এবং আগামী দিনেও কাকে নিয়ে নেতৃত্ব দিলে পৌরবাসী ভাল থাকবে, শান্তিতে থাকবে এটা চিন্তা করে হয়তো পৌরবাসীকে নিয়ে তিনি একটা সিদ্ধান্তে উপনিত হবেন।

ছগীর আহাম্মেদ পৌরবাসীকে উদ্দেশ্য করে মামুন ভুঁইয়ার বক্তব্যের রেশ টেনে বলেন, উনি স্পষ্ট করেছেন পৌরসভার নেতৃত্ব দিবে পৌরবাসী, নট প্রবাসি। যার সাথে পৌরসভার মাটির সম্পর্ক আছে, নাড়ির টান আছে, যে পৌরসভার নাড়ি পোতা সন্তান সেই হবে আগামী দিনে পৌরসভার মেয়র।