সড়ক দূর্ঘটনা রোধে সকলকে সচেতন থাকতে হবে: ডিসি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন বলেছেন, সড়ক দূর্ঘটনা রোধে সকলকে সচেতন থাকা দরকার। প্রতি বছরের মত এবারও নারায়ণগঞ্জে অনেক মানুষ সড়ক দূর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এবং নারায়ণগেঞ্জর বাইরেও অনেক মানুষ মারা গিয়েছেন যারা এই জেলারই বাসিন্দা। শুধু চালকরা সচেতন হলেই হবে না, আমাদের সকলেরই সচেতন হতে হবে। একা কোন কিছুই সম্ভব নয়।

২২ অক্টোবর বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ বিআরটিএ এর আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় ডিসি এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন, আমরা প্রতিনিয়তই দূর্ঘটনা রোধে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করছি। চালকদেরকে প্রতি ২ মাস অন্তর অন্তর রিফ্রেশিং ট্রেনিং অবশ্যই দিতে হবে। এটি বাধ্যতামূলক। একজনকে পরিবহন চালককে কখনও উত্যক্ত করা যাবে না। তিনি নিম্নবিত্ত বা মধ্যবিত্ত যে পরিবার থেকেই আসুক না কেন তাকে সবসময় তার প্রাপ্য সম্মানটুকু দিতে হবে।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোস্তাফিজুর রহমান।

সভায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, নারায়ণগঞ্জ বিআরটিএ এর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার সৈয়দ আইনুল হুদা চৌধুরী, জেলা সড়ক পরিবহন শ্রমিক কমিটির সভাপতি মো. শামসুজ্জামান, নিরাপদ সড়ক চাই এর নারায়ণগঞ্জ জেলা সভাপতি ডা. আল ওয়াজেদুর রহমান, জেলা ট্রাক ট্যাংক-লরী শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।