সোনারগাঁয়ের অপরাধীদের প্রতি এসপির কঠোর হুশিয়ারী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, অপরাধী যে দলের হোক না কেন ছাড় দেওয়া হবেনা। অপরাধীর পরিচয় শুধু অপরাধী। তার কোন রাজনৈতিক পরিচয় দেখার কোন সুযোগ নেই। ১৮ অক্টোবর রবিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার উদ্যোগে ওপেন হাউস ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশ সুপার আরও বলেন, পুলিশ সরকারি চাকুরিজীবি। জনগণের টাকা নিয়ে সরকারি চাকুরিজীবিদের বেতন দেওয়া হয়। কোন অভিযোগ থাকলে সরাসরি থানায় ওসির কাছে আসবেন। কোন দালালের মাধ্যমে থানায় আসবেন না। ওসি নিজ থেকে আপনার সমস্যা সমাধান করে দেবেন। এ কাজের জন্য ওসিকে বাসায় টিভি ফ্রিজ কিনে দিতে হবে না।
এসপি সোনারগাঁবাসীকে উদ্দেশ্য করে বলেন, এ থানা আপনাদের। পুলিশ সদস্যরা আপনাদের খেদমত করার জন্য এসেছেন। পুলিশ সদস্যরা আজ আছেন কাল অন্যত্র চলে যাবেন। আপনাদের থানা এলাকা আপনারা আমাদের সহযোগীতা করলে অপরাধ ধীরে ধীরে নির্মূল করতে পারবো।

যানজটের বিষয়ে তিনি বলেন, মোগড়াপাড়া চৌরাস্তার যানজট নিরসনে জনপ্রতিনিধিরা পুলিশকে সহযোগিতা করলে এ যানজট মুক্ত করা যাবে। সহযোগিতা না করলে কোনভাবে যানজট নিরসন করা সম্ভব হবে না।

এসপি বলেন, নারায়ণগঞ্জের শহরাঞ্চলে প্রতিটি থানায় তারবিহীন ক্যামেরা রয়েছে। সবকিছু দেখতে পারি। তেমনি সোনারগাঁ থানায় এ সিস্টেম চালু করে সোনারগাঁ থানার রং পরিবর্তন করে দিবো।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার টি এম মোশাররফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার খ-অঞ্চল খোরশেদ আলম, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া।

এ সময় বক্তব্য রাখেন, কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ওসমান গণি, মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, জামপুর ইউনিয়ন চেয়ারম্যান হা-মীম সিকদার শিপলু ও সনমান্দী ইউনিয়ন পরিষদের জাহিদ হাসান জিন্নাহ প্রমূখ।