সিটি কর্পোরেশনের ৭৫৫ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ১৪৪ টাকা বাজেট ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৭৫৫ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ১৪৪ টাকার বাজেট ঘোষণা করেছে। ১৩ অক্টোবর মঙ্গলবার নারায়ণগঞ্জ মহানগরীর বঙ্গবন্ধু সড়কে আলী আহাম্মদ চুনকা পাঠাগার মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব উন্নয়ন খাতে ৬৫৮ কোটি ৬৬ লাখ টাকা আয় এবং ৬৫১ কোটি সাড়ে ১৭ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। উদ্বৃত্ত দেখানো হয়েছে ৭ কোটি সাড়ে ৪৮ লাখ টাকা।

মেয়র ডা. সেলিনা হায়া আইভী বলেন, জেলা প্রশাসকসহ বিভিন্ন সংস্থার সহযোগীতা না পাওয়ায় প্রধানমন্ত্রীর ঘোষিত শিশুবান্ধব নগর গড়তে পারছি না। তারা সরকারি জায়গাগুলো হীনস্বার্থে ব্যক্তি মালিকানায় দিয়ে দিচ্ছে, কিন্তু সিটি করপোরেশনের উন্নয়নের জন্য দিচ্ছে না।

মেয়র আইভী অভিযোগ করেন, নগরীর সৈয়দপুর লুহিয়ার মাঠের জায়গা জেলা প্রশাসকের কাছে সিটি করপোরেশন বরাদ্দ দেওয়ার জন্য আবদেন করেছে। কিন্তু জেলা প্রশাসন সিটি করপোরেশনকে না দিয়ে জায়গাটি ব্যক্তির কাছে বরাদ্দ দিয়ে দিচ্ছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠান মেয়র আইভী বলেন, সিটি করপোরেশন বিআইডব্লিউটিএ, রেলওয়ে, রাজউকসহ যতগুলো সংস্থার বিরুদ্ধে মামলা করেছে তা নারায়ণগঞ্জবাসীর সুযোগ সুবিধার কথা চিন্তা করে করেছে।

মেয়র আইভী জানান, সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের (সুইপার) জন্য ১০০ কোটি টাকা ব্যয়ে আধুনিক সুইপার কলোনী নির্মাণ কাজ শুরু হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্মাণাধীন বহুতল ভবনে নারায়ণগঞ্জ ইতিহাস সংরক্ষণে যাদুঘর তৈরি করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফরোজা হাসান বিভা, নিবার্হী কর্মকর্তা আবুল আমিন।