সোনারগাঁয়ে দোকানের বকেয়া চাওয়া নিয়ে সংঘর্ষ, বাড়িঘরে লুটপাট ও ভাংচুর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঝাউচর গ্রামে দোকানের বকেয়া টাকা চাওয়াকে কেন্দ্র করে বসতবাড়ি ও দোকানপাট ভাংচুর এবং লুটপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উভয় পক্ষের ২ জন নারীসহ ৫ জন আহত। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঝাউচর গ্রামের আইয়ুবের কাছে দোকানদার মিন্টু তার দোকান থেকে বকেয়া মালমাল ক্রয়ের টাকা অশোভন আচরণের মাধ্যমে চাইলে আইয়ুব ক্ষিপ্ত হয়ে দোকানদার মিন্টুকে চর থাপ্পর দেয়। এসময় পার্শ্ববর্তী দোকান মালিক আকরাম আলী চর থাপ্পরের প্রতিবাদ করেন।

১১ অক্টোবর রবিবার রাতে দেনাদার আইয়ুবের পক্ষে আল আমিন ও বাদশার নেতৃত্বে ৩০-৩৫ জন ধারালো ছেনা, দা, লােহাররড , কাঠের ও বাঁশের লাঠিসােঠা সহ দেশীয় অস্ত্র সজ্জিত হইয়া অতর্কিত হামলা করিয়া আকরাম আলীর বাড়ি-ঘর ও দোকানপাট ভাংচুর লুটপাট ও মারধর করে। এতে আহত হোন আকরাম আলী, শিউলী বেগম, সেতেরা বেগম ও দোকানদার মিন্টু। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন।

আসামিরা হলেন- আলআমিন, আইয়ুব, সুরুজ মিয়া, আলী, জাকির, আইয়ুব নবী, শিপু,পারু, জসিম, বাদশা সালামত ও কাসেম।

এ ঘটনায় ৪০টি বাড়ীঘর বিল্ডিংয়ের গ্লাস, আসবাবপত্র ভাংচুর ও দোকান লুটপাটে স্বর্নালংকার ও নগদ অর্থসহ ক্ষতিসাধন উল্লেখ করেন ত্রিশ লাখ টাকার এবং দুই লাখ টাকা মূল্যের ২টি গৃহপালিত গাভী নিয়ে যায়। রাতেই আহতদের সােনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয় ।

ক্ষতিগ্রস্ত আকরাম আলীর ভাই মাঈন উদ্দিন ১২ অক্টোবর সোমবার দুপুরে বাদি হয়ে সোনারগাঁও থানায় ১১ জনের নামে লিখত অভিযোগ করেন।

সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় উভয় পক্ষের লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।