ফেসবুকে প্রধানমন্ত্রীকে মন্তব্য, ফতুল্লায় বিএনপি কর্মী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি সহ অশালীন মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে ইমতিয়াজ হাসান ইমুকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে সহ তার পরিবারের লোকজন বিএনপির সমর্থিত বলেও জানিয়েছেন স্থানীয়রা।

১১ অক্টোবর রবিবার রাতে ফতুল্লার গোপালনগর এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ইমুকে গ্রেপ্তার করার পর সোমবার দুপুরে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করে আদালতে প্রেরণ করে।

গ্রেপ্তারকৃত ইমতিয়াজ হাসান ইমু ফতুল্লার বক্তাবলীর গোপালনগর এলাকার আজহার আলী ওরফে এজা মিয়ার ছেলে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি সহ অশালীন মন্তব্য করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনায় বক্তাবলীর চরগড়কুল এলাকার সাইজউদ্দিন শেখের ছেলে আওয়ামীলীগের সক্রিয় একজন কর্মী মোবারক শেখ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করে।

মামলার বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক এসআই আব্দুল বারেক জানান, বক্তাবলীর গোপালনগর এলাকার বিএনপি সমর্থীত ইমতিয়াজ হাসান ইমু তাহার নিজের ফেইসবুকের আইডি ইমতিয়াজ হাসান নামের ফেসবুক হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামীলীগ নিয়ে বিভিন্ন অশ্লীল করুচিপূর্ণ কথাবার্তা সহ মানহানিকর আজে-বাজে মন্তব্য করে একাধিক পোষ্ট করে। এতে স্থানীয় আওয়ামীলীগ নেতাদের চোখে পড়ে এবং তাদের ফেসবুক চালু করার পর তারাও দেখতে পায়। পরে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী সহ দলের সিনিয়র নেতাদের বিষয়টি নিয়ে অবগত করেন। আর এ ঘটনায় বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সক্রিয় সদস্য মোবারক শেখ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ রোববার রাতে অভিযান চালিয়ে ইমুকে গ্রেপ্তার করে। সে সরকার সহ সরকার দলকে নিয়ে দীর্ঘদিন ধরে খারাপ মন্তব্য করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে আসছিল। আর গ্রেপ্তারকৃত ইমুকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়।