নারায়ণগঞ্জ চাষাড়ায় র‌্যাবের হাতে ২ চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ শহরের চাষাড়া থেকে পরিবহন থেকে চাঁদাবাজির সময় দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ অর্থ উদ্ধার করা হয়। ৯ অক্টোবর শুক্রবার র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৮ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় রেল গেইটের পূর্বপাশে চলাচলরত সিএনজি হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে মঞ্জরুল হক মঞ্জু ও হেলাল নামের দুই চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৩ হাজার ৯’শ ৯০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় রেল গেইটের পূর্বপাশ হতে চলাচলরত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক সিএনজি প্রতি দৈনিক ৭০ থেকে ৮০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চাঁদাবাজ চক্রের উপর নজরদারি করে ৮ অক্টোবর নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় অভিযান চালায়।

উক্ত অভিযানে চাষাড়া রেল গেইটের পূর্বপাশ হতে চলাচররত সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ৩ হাজার ৯’শ ৯০টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ মঞ্জুরুল হক ওরফে মঞ্জু ও মোঃ হেলালকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে চাষাড়া রেল গেইটের পূর্বপাশ হতে চলাচররত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।