সোনারগাঁয়ে সংখ্যালঘু পরিবারের উপর হামলা, এলাকাবাসীর মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের রিবর গ্রামে সংখ্যালঘু বলরামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মানববন্ধনে অংশগ্রহণ করেন শতাধিক হিন্দু সম্প্রদায়ের লোকজনও।

এসময় তারা বলরামের উপর হামলা ও সংখ্যালঘু পরিবারের নিরাপত্তা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। ৭ অক্টোবর বুধবার সকালে উপজেলার বারদী আশ্রম মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের অংশগ্রহণকারীরা জানান, বারদী রিবর গ্রামে বলরামের সাথে একই সীমানার ডা: রশিদের সাথে দ্বন্ধ চলে আসছিল। গত কিছুদিন আগে ৮নং ওয়ার্ডের মেম্বার বাবুল মিয়া বিষয়টি মিমাংসা করে দেয়। তারপরও ডা: রশিদ তার উপর ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যার পর বলরাম বাড়ী থেকে বের হলে ডা: রশিদের লোকজন পূর্বপরিকল্পিতভাবে বলরামের উপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করে।

আহত বলরামকে এলাকাবাসী উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মানববন্ধনে বক্তরা দাবি করেন ডা: রশিদ অন্যায়ভাবে বলরামকে পিটিয়ে আহত করেছেন। তিনি এলাকার দুষ্ট প্রকৃতির লোক তিনি কারণে অকারণে হিন্দু সম্প্রদায়কে ভয়ভীতি দেখিয়ে জমিজমা দখল করেন। কেউ প্রতিবাদ করলে তাকে মারধর ও হামলা মামলার ভয় দেখান। আমরা রশিদের হাত থেকে রক্ষা পেতে হিন্দু সম্প্রদায় আজ ঐক্যবদ্ধ। আমরা বলরামের উপর হামলার প্রতিবাদ জানিয়ে রশিদ গংদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি জানাচ্ছি।

মানববন্ধনে যুগল বনিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কবির মৃধা, আবু সাঈদ, মোঃ পনির হোসেন, সঞ্জয় কুমার বনিক, বিপ্লব চন্দ্র শীল প্রবীর, বনিক, মিজানুর রহমান, গৈাতম কুমার বনিক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।