সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে পরিবহন থেকে চাঁদা আদায়কালে গ্রেপ্তার-১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় পরিবহন থেকে চাঁদা আদায়কালে একজন গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় তার কাছ থেকে চাঁদার নগদ টাকা উদ্ধার করা হয়। ৪ অক্টোবর রবিবার বিেেল এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৪ অক্টোবর রবিবার দুপুর সাড়ে ১২টায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পার্কিং করা একটি প্রাইভেটকার হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে মোঃ তরিকুল ইসলাম নামের এক চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ২ হাজার ৬’শ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলাকা হতে চলাচলরত প্রাইভেটকার, সিএনজি ও পিকআপ চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রাইভেটকার প্রতি মাসিক ৭’শ থেকে ৮’শ টাকা, পিকআপ প্রতি মাসিক ৯’শ থেকে ১হাজার টাকা এবং সিএনজি প্রতি দৈনিক ৮০ থেকে ১’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চাঁদাবাজ চক্রের উপর নজরদারি করে ৪ অক্টোবর রবিবার দুপুরে সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলাকায় অভিযান চালায়।

উক্ত অভিযানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পার্কিং করা প্রাইভেটকার হতে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ২ হাজার ৬’শ টাকা উদ্ধার সহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ তরিকুল ইসলামকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামী আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সানারপাড় এলাকা হতে চলাচলরত প্রাইভেটকার, সিএনজি ও পিকআপ চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।