বন্দরে আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাতি এম এ রশিদ বলেছেন, প্রধাণমন্ত্রী মানবতার মা শেখ হাসিনা গণতন্ত্রের মানসকন্যা। তিনি গণতন্ত্র রক্ষার্থে দুই দু’বার কারাবরণ করেছেন। বাংলার মানুষ ও দেশ প্রেমে তিনি তার জীবনের সকল স্বাদ-আহ্লাদ বিসর্জন দিয়েছেন৷ তার নরপিশাচদের হামলায় পরিবারকে হারিয়েও তিনি তার দেশের মানুষকে ভুলে যায়নি। দেশে ফেরার পর বহুবার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তবুও তাকে দাবিয়ে রাখা যায়নি।

তিনি বলেন, জীবনের অধিকাংশ সময় তিনি দেশ ও জনগণের সেবায় কাটিয়ে দিয়েছেন। আজও তিনি বাংলার মানুষের জন্য নির্ঘুম রাত কাটায়। তার জীবন সংগ্রাম সাধারণ মানুষের মত না। অনেক চড়াই-উৎরাই পাড়ি দিয়ে তিনি আজ এই অবস্থানে। বেগম জিয়ার মত হঠাৎ-ই তার উৎপত্তি হয়নাই।

২৮ সেপ্টেম্বর সোমবার বন্দর উপজেলাধীন ঘারমোড়া ঈদগাহ ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষে কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০০১ সালে দেশের তেল এবং গ্যাস সম্পদ বিদেশীদের কাছে বিক্রি করলে হয়ত ঐ মেয়াদেও বঙ্গবন্ধু’র কন্যা ক্ষমতায় থাকতে পারতো। কিন্তু তিনি যে তার বাবা’র মতই। দেশের স্বার্থে তিনি সবকিছুই ত্যাগ করতে পিছুপা হন না। আজ দেশ তারই নেতৃত্বে বিশ্বের সাথে তাল মিলিয়ে উন্নয়নের মহাসড়কে দাড়িয়েছে। সবাই তার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে দীর্ঘায়িত করেন।

কলাগাছিয়া ইউনিয়ন আওয়াসীলীগের সভাপতি আমিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধাণ আলোচক হিসেব বক্তব্য রাখেন বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধাণ। তিনি বলেন, গণতন্ত্রের মানসকন্যা, মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও এদেশের জনগণকে কতটা ভালোবাসে কতটা ভালোবাসে তা ভাষায় প্রকাশ করা সম্ভব না। বহু ঝড়-ঝাপটা পাড়ি দিয়ে তিনি আজোও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। তার জীবন সংগ্রামের ইতিহাস জানলে যে কারো চোখে পানি চলে আসবে। সবাই তার জন্য দোয়া করবেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম ইব্রাহিম কাশেম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মঞ্জুর হাসান মঞ্জু, কলাগাছিয়া ইউনিয়ন সাবেক চেয়ারম্যান মাইনুদ্দিন আহমেদ, আওয়ামীলীগ নেতা আব্দুল্লাহ বাবু, কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগের আক্তার হোসেন সহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের অগনিত নেতা-কর্মীবৃন্দ।