খেলাধুলা সৎ ও সাহসী করে গড়ে তোলে: কাউন্সিলর ওমর ফারুক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘খেলাধুলা যে মানুষকে শুধুমাত্র বিনোদন দেয় তা নয় বরং আমাদের ব্যক্তি জীবন থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত এর সুদূর প্রসারী প্রভাব রয়েছে। খেলাধুলার মাধ্যমে একটি শিশুর মানসিক বিকাশ ত্বরান্বিত হয়, সামাজিকীকরণ সুসংহত হয়। বিভিন্ন দেশের মধ্যে ভ্রাতৃত্ববোধ বন্ধুত্ব ও আস্থার সম্পর্ক তৈরি করে।’

১০ ফেব্রুয়ারি রবিবার সকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের পাইনাদী নতুন মহল্লা এলাকায় অবস্থিত নলেজ আইডিয়াল স্কুলের উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ ওমর ফারুক এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মুহাম্মদ সুলতান মাহমুদ বলেন, নলেজ আইডিয়াল স্কুলের শিক্ষার্থীদেরকে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে উপস্থাপন করতে হলে লেখাপড়ার পাশাপাশি শারীরিক সক্ষমতাও অর্জন করতে হবে। এজন্য খেলাধুলার কোন বিকল্প নেই। কারন খেলাধুলা শরীর ও মনকে প্রফুল্ল রাখে, রাখে প্রাণবন্ত, উচ্ছল ও আনন্দময়।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নলেজ স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে অভিভাবক ও এলাকাবাসীর উপস্থিতিতে এক আনন্দঘন পরিবেশে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক হোসেন চিশতি শিপলু ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব সৌরভ ইমাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুহাম্মদ আব্দুল করিম খান ও মুহাম্মদ আক্তার হোসেন প্রমুখ।