আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনায় সিরাজুল ইসলাম ভূঁইয়া

অাবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে এবার জোড়ালো আলোচনায় রয়েছেন সিরাজুল ইসলাম ভূঁইয়া। তিনি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের প্রস্তুতি নিয়েছেন বলে জানাগেছে। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করছেন। স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝেও বেশ জনপ্রিয় এই আওয়ামীলীগ নেতা। এলাকার সাধারণ মানুষের মাঝেও রয়েছে তার ব্যাপক গ্রহণযোগ্যতা।

এদিকে নেতাকর্মীরা বলছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ না কাটতেই নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে রাজনৈতিক মাঠে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে কড়া জোরে। চায়ের দোকানসহ হাটবাজারে আলোচনা চলছে কেমন হবে এ নির্বাচন, আবার কারা হচ্ছেন এ নির্বাচনের প্রার্থী এসব নিয়ে। আর তারই মধ্যে আলোচনার শীর্ষে আছেন আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভূইয়া।

আরও জানাগেছে, বর্তমানে নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম এবার আড়াইহাজার উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী। যদিও ইতিমধ্যে দলীয় ফরম বিতরণ শুরু হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত শুধুমাত্র চেয়ারম্যান পদেই দলীয় মনোনয়ন দেয়া হবে সিদ্ধান্ত নিয়েছে আওয়ামীলীগ। তবে স্থানীয় আওয়ামীলীগ ও এমপি ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের বাছাই করতে পারবেন। সেক্ষেত্রে সিরাজুল ইসলাম ভূঁইয়া অনেকটাই এগিয়ে রয়েছেন। কারন তিনি নেতাকর্মী ও স্থানীয় এমপির কাছেও গ্রহণযোগ্য একজন প্রার্থী।

স্থানীয়রা বলছেন, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলামের কর্মকান্ড বেশ কৌশলী ও প্রসংশিত। রাজনীতিতে তার বিচক্ষণতার ছাপ রয়েছে। কখনও ক্ষমতার শক্তি দেখাননি। সাধারণ মানুষকে জোর জুলুম করেননি। একজন সাধারণ মানুষের মতই চলাফেরা করেছেন। মানুষের উপকারে তিনি সব সময় সজাগ ছিলেন। যে কারণে তাকে আড়াইহাজারের মানুষ মনে প্রাণে বিশ্বাস করছেন।

এছাড়াও সিরাজুল ইসলাম ভূইয়া আড়াইহাজের রাজনীতিতে একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত। ছাত্রজীবন থেকেই তিনি আওয়ামীলীগের রাজনীতি করে আসছেন। একই সাথে দলের দুর্দিনে পাশে থেকে নেতৃত্ব দিয়ে আওয়ামীলীগের হালও ধরেছেন। নেতৃত্ব দিয়েছেন দলের তৃণমূল থেকে শুরু করে দলের বিভিন্ন পর্যায়ে। যা এখনও চলমান রয়েছে। তাই ভাইস চেয়ারম্যান পদে সকলের আগেই আলোচনার শীর্ষে এখন সিরাজুল ইসলাম ভূঁইয়া।