বিভক্ত সোনারগাঁও উপজেলা যুবলীগের কার্যক্রম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা যুবলীগ আবারো প্রকাশ্য হয়ে ওঠেছে বিভক্তি। দীর্ঘদিন যাবত উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সেক্রেটারি আলী হায়দার পৃথকভাবে রাজনীতি করে আসছেন। এর আগে দুজনের বক্তব্যেও তাদের বিভক্তির বিষয়টি ফুটে ওঠেছিল।

জানাগেছে, আগামী ২৮ সেপ্টেম্বও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালনের উপলক্ষ্যে পৃথকভাবে প্রস্তুতিমুলক সভা করেছে উপজেলা যুবলীগ।

একাংশের নেতৃত্বে রয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু অপর অংশের নেতৃত্ব দিয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার। প্রস্তুতিমুলক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালন উপলক্ষে তিন দিনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সূত্র জানান, গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে উপজেলা যুবলীগ দু’ভাগে বিভক্ত হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এক ভাগে রয়েছেন সভাপতি রফিকুল ইসলাম নান্নু আরেক ভাগে রয়েছেন সাধারণ সম্পাদক আলী হায়দার। তারা দুজনে ১০টি ইউনিয়ন ও একটি পৌর নেতাকর্মীদের নিয়ে তাদের বলয় শক্ত অবস্থানে দাড় করানোর জন্য কাজ করে যাচ্ছেন।

স্থানীয় রাজনীতিতে রফিকুল ইসলাম নান্নু রয়েছেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের বলয়ে। অন্যদিকে আলী হায়দার রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার আবু জাফর চৌধুরী বিরুর বলয়ে।

বিভক্ত যুবলীগ দলের বিভিন্ন কার্যক্রমে পৃথক পৃথকভাবে নেতাকর্মী নিয়ে কর্মসূচী পালন করে আসছেন। আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগ পৃথকভাবে প্রস্তুতিমুলক সভা করেছেন।

জানাগেছে, রফিকুল ইসলাম নান্নু ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে তার নেতাকর্মী নিয়ে একটি সভা করেছেন। সেখানে উপস্থিত ছিলেন সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলেয়ার হোসেন, পৌর যুবলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদসহ অন্যান্য নেতাকর্মীরা।

অপরদিকে, গত মঙ্গলবার বিকেলে নোয়াগাঁও যুবলীগের কার্যালয়ে যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দারের নেতৃত্বে আরেকটি প্রস্তুতিমুলক সভার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের মহিলা সম্পাদিকা তানজিলা আক্তার, সাংগঠনিক সম্পাদক রূপম, নোয়াগঁও যুবলীগের সভাপতি আবু হানিফ, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, কাঁচপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুব পারভেজ, বারদী ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান মঞ্জু, শম্ভুপুরা ইউনিয়ন যুবলীগের সভাপতি নাজমুল ইসলাম টিটু ও বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সামসুল ইসলাম প্রমূখ।

এ বিষয়ে যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার দাবি করেন, আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের নেতাকর্মী নিয়ে একটি প্রস্তুতিমুলক সভা করেছি। সেখানে নেত্রীর জন্মদিন উপলক্ষে শুক্রবার জুম্মাবাদ প্রধানমন্ত্রী সুস্থতা ও দীর্ঘাযু কামনা করে মসজিদে মসজিদে দোয়া মাহফিল, শনিবার বৃক্ষরোপন ও রবিবার প্রধানমন্ত্রীর জীবনের উপর আলোকচিত্র প্রদর্শন।