খালেদা জিয়ার মুক্তি কামনায় মহানগর বিএনপির কর্মসূচি পন্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এক বছরের মাথায় ৯ ফেব্রুয়ারি সারাদেশে তার মুক্তি কামনা করে কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। এদিন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি এ কর্মসূচি পালন করতে গেলে পুলিশের বাধায় পন্ড হয়ে যায়। তবে জেলা বিএনপি এ কর্মসূচি পালনের কোন উদ্যোগই নেয়নি।

জানাগেছে, ৯ ফেব্রুয়ারী শনিবার সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, ফখরুল ইসলাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু সহ দলীয় নেতাকর্মীরা নারায়ণগঞ্জ প্রেসক্লাব সামনে অবস্থান নিলে পুলিশ তাদেরকে বাধা দেয়।

এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল পুলিশকে উদ্দেশ্য করে বলেন, নারায়ণগঞ্জের সকল রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরের যেখানে তাদের কর্মসূচি পালন করে থাকে আমরা সেখানেই করবো। আর এটা আমাদের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। প্রশাসনের কর্মকর্তারা আমাদেরকে গলিতে কর্মসূচি পালন করার নির্দেশ প্রদান করেছে যা আমাদের জন্য অসম্মানজনক। প্রেসক্লাব চত্ত্বর এটি মুক্তাঙ্গন এখানে সকলের সমান অধিকার রয়েছে। কিন্তু বিএনপির ক্ষেত্রে কেন উল্টো হবে? এটা মিডিয়ার মাধ্যমে জাতির কাছে আমাদের প্রশ্ন। আমরা কর্মসূচি সকল রাজনৈতিক দলের মত প্রেসক্লাব প্রাঙ্গনের যথাস্থানে করতে চাই, গলিতে করে দলীয় কর্মসূচিকে হাস্যকর করতে চাই না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট রফিক আহম্মেদ, অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, অ্যাডভোকেট শহীদ সারোয়ার, অ্যাডভোকেট সুমন মোহাম্মদ মামুন মাহমুদ, ফারুক শেখ, শওকত আলী লিটন, ফেরদৌসুর রহমান, আল-আরিফ, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা শাহ-রিয়ার চৌধুরী ইমন, মাকিদ মোস্তাকিম শিপলু প্রমুখ।

এটিএম কামাল প্রতিবাদ সমাবেশ করতে না দেয়ায় তীব্র প্রতিবাদ জানান, সেই সাথে উপস্থিত নেতাকর্মী ও গণমাধ্যমের সকলকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।