সিদ্ধিরগঞ্জে মহানগর যুবদলের তথ্য সংগ্রহ ফরম বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে যুবদল নেতাদের তথ্য সংগ্রহ ফরম বিতরণ করেছে মহানগর যুবদল।

২১ সেপ্টেম্বর সোমবার বিকেলে সিদ্ধিরগঞ্জ থানাধীন ১০নং ওয়ার্ডের লক্ষী নারায়ণ এলাকায় যুবদলের শতশত নেতাকর্মীদের উপস্থিতিতে ১০টি ওয়ার্ডের যুবদলের শীর্ষ পর্যায়ের নেতাদের মাঝে এসব তথ্য সংগ্রহ ফরম বিতরণ করা হয়।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সাগর প্রধানের সভাপতিত্বে তথ্য সংগ্রহ ফরম বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সভাপতি মমতাজ উদ্দীন মন্তু এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মনোয়ার হোসেন শোখন।

তথ্য সংগ্রহ ফরম বিতরণের পূর্বে প্রধান অতিথি মমতাজ উদ্দীন মন্তু তথ্য সংগ্রহ ফরম বিতরণের বিষয়ে নানা দিকনির্দেশনা দেন। একই সঙ্গে তিনি দেশের গণতন্ত্র নেই, সেই গণতন্ত্র পুনরুদ্ধারে যুবদলই অগ্রনী ভুমিকা পালন করতে পারে বলে সকলকে সক্রিয় থাকার আহ্বান জানান। এ ছাড়াও তিনি সরকারের নানা কর্মকান্ডের কঠোর সমালোচনা করেন।

তিনি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের রাজনীতি নিয়ে বলেন, আমাদের মাঝে কোন ভেদাভেদ নাই। মহানগর যুবদলে কোন অনৈক্য নাই। দলের স্বার্থে আমরা সকলে ঐক্যবদ্ধ আছি এবং ঐক্যবদ্ধ থাকবো। ঐক্যবদ্ধ থেকেই যুবদলের কমিটি গঠন করবো ইনশাহআল্লাহ।

বক্তব্যের এক পর্যায়ে গত ১৮ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ থানার ৮নং ওয়ার্ডের এনায়েতনগর এলাকায় সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের ব্যানারে ‘সদস্য ফরম বিতরণ’ ব্যানারে যে কর্মসূচি পালন করা হয়েছে তা নিয়ে তিনি কঠোর সমালোচনা করেছেন।

তিনি মন্তব্য করেছেন, কেন্দ্রীয় যুবদল নির্দেশনা দিয়েছে তথ্য সংগ্রহ ফরম বিতরণ করতে। অথচ ১৮ তারিখে যে প্রোগ্রাম করা হলো সেখানে ব্যানারে লেখা ছিল সদস্য ফরম বিতরণ! আসলে ওটা কোন যুবদলের প্রোগ্রাম ছিল না। ওটা ছিল মাদকসেবীদের মিলন মেলা। ছবিতে দেখেছি মঞ্চে বসা ৭ জনের মধ্যে ৬জনই মাদকসেবী।

ছবি- গত ১৮ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জের ৮নং ওয়ার্ডের ফরম বিতরণ কর্মসূচিতে রশিদুর রহমান রশু ও অন্যান্যরা।

এখানে উল্লেখ্যযে, এর আগে মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ অনুগামীদের গত ১৮ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের ব্যানারে একটি কর্মসূচিও পালিত হয়। সিদ্ধিরগঞ্জের ৮নং ওয়ার্ডের এনায়েতনগর এলাকায় থানা যুবদলের আয়োজনে প্রতিটি ওয়ার্ডের যুবদলের শীর্ষ নেতাদের হাতে তথ্য সংগ্রহ ফরম তুলে দেন মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক ও অনুষ্ঠানের প্রধান অতিথি রশিদুর রহমান রশু। তবে ব্যানারে লেখা ছিল সদস্য ফরম বিতরণ।

ওইদিন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সহ-সভাপতি ও সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সাধারণ সম্পাদক জুয়েল প্রধানের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ অপু এবং বিশেষ অতিথি ছিলেন মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মাহামুদ ফয়সাল।

এ বিষয়ে মন্তু আরও জানান, কেন্দ্রীয় যুবদলের কাছে থানা কমিটির খসড়া তালিকা জমা দেয় হয়। সেই কমিটিতে তিনজনকে কেন্দ্রীয় নেতারা লাল কালি দিয়ে দাগ দিয়েছেন। কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন এরা মাদকসেবী। এদেরকে যুবদলে রাখা যাবে না। সেইসব লোকজন নিয়ে তারা প্রোগ্রাম করেছে।

তিনি বলেন, কেন্দ্রীয় যুবদলের সরাসরি নির্দেশ রয়েছে কোন মাদকসেবীকে যুবদলে রাখা যাবেনা এবং যাদের পরিবারের লোকজন আওয়ামীলীগ করে তাদের পরিবারের কারো হাতে যুবদলের নেতৃত্ব যাবে না। যারা দিনে বিএনপি, রাতের আধারে আওয়ামীলীগ করে তাদেরকে রাখা যাবে না।

১৮ সেপ্টেম্বর শুক্রবার প্রোগ্রামকারীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদকসেবীদের বাদ দিয়ে আসুন ঐক্যবদ্ধ হয়ে আমরা রাজনীতি করি। মুলধারার রাজনীতিতে আসুন। আমরা দলকে শক্তিশালী করতে কাজ করবো। দলের স্বার্থে আমরা ঐক্যবদ্ধ।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সহ-সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের সহ-সভাপতি ও সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, মহানগর যুবদল ও সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জরুল হক মুছা, মহানগর যুবদলের সহ-সভাপতি ও বন্দর থানা যুবদলের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, মহানগর যুবদলের সহ-সভাপতি নাজমুুল হক রানা।

অনুষ্ঠানে তথ্য সংগ্রহ ফরম বিতরণ পূর্বে অতিথিরা ছাড়াও বক্তব্য রাখেন- মহানগর যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন, মহানগর যুবদল নেতা নবু হোসেন, ৫নং ওয়ার্ড যুবদল নেতা শাহজালাল কালু, ওয়ার্ড যুবদল নেতা রাসেল, আরাফাত, ১নং ওয়ার্ড যুবদল নেতা ওসমান গনি, এমএ হালিম, যুবদল নেতা হারুন, ১০নং ওয়ার্ড যুবদল নেতা তাইজুল ইসলাম, ওয়ার্ড যুবদল নেতা নাঈম মিয়া জিতু, ৪নং ওয়ার্ড যুবদল নেতা সেন্টু সহ সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের ১০টি ওয়ার্ডের শীর্ষ নেতারা। ওই সময় থানা ও ওয়ার্ড যুবদলের বিভিন্ন পর্যায়ের কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন। যেখানে যুবদল নেতা মঞ্জরুল হক মুছার নেতৃত্বে যুবদলের কয়েকশ নেতাকর্মী সভাস্থলে যোগদান করেন।

এ ছাড়াও এই অনুষ্ঠানে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন- মহানগর ছাত্রদলের সহ-সভাপতি মাকসুদুল আলম শাকিল ও নিক্সন খান।