আড়াইহাজারে ‘ব্যাচ১০’ সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পৃথিবীকে সবুজ করার লক্ষ্যে বর্ষার শুরুতেই ‘ব্যাচ ১০’ সংগঠন বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। ১৩ সেপ্টেম্বর রবিবার নারায়ণগঞ্জের আড়াইহাজারের গোপালদী পৌর এলাকা ও বিশনন্দী ইউনিয়নে বৃক্ষরোপণ করা হয়।

কর্মসূচি উপলক্ষে উপজেলার গোপালদী পৌর লক্ষীবরদী নয়াপাড়ায় বৃক্ষরোপণ কর্মসূচি এবং আলোচনা সভার আয়োজন করে ‘ব্যাচ১০’ সংগঠন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও বিশেষ অতিথি উপস্থিত ছিলেন-আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, কাজী বেনুজির আহম্মেদ, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক।

অনুষ্ঠানের শুরুতে চন্দনপুরা রাস্তা, কড়ইতলা কবরস্থান এবং লক্ষীবরদী নয়াপাড়া থেকে সদাসদী রাস্তায় বৃক্ষরোপণ উদ্ধোধন করেন প্রধান অতিথি এমপি নজরুল ইসলাম বাবু। এরপর তিনি অংশ নেন আলোচনা সভায়।

আলোচনা সভায় এমপি বাবু বলেন, ‘ব্যাচ১০’ এর প্রতিটি পদক্ষেপ আমাকে অনুপ্রাণিত করে, নিজের স্বপ্নকে আরো কাছে থেকে বাস্তবে দেখি। একঝাঁক তরুণ যখন সমাজের দায়িত্ব নিতে শিখে যায় তখন তাদের জন্য মন থেকে দোয়া চলে আসে।

এ ছাড়াও ইতিমধ্যে বৃক্ষরোপণ সহ এর আগে করোনাকালীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো, বিভিন্ন জায়গায় মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণ করেছে এবং তাদের ওয়েবসাইট, ফেজবুক গ্রুপের মাধ্যমে অসুস্থ্য মানুষকে রক্তদানের কার্যক্রমের বিষয়ে প্রশংসা করেন এমপি।

তাছাড়াও আগত অতিথিবৃন্দ ‘ব্যাচ১০’ এর বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে তাদের এ কার্যক্রমের সফলতা কামনা করেন।

সংগঠনটির চেয়ারম্যান মোঃ আশ্রাফুল বলেন, আমরা চেষ্টা করছি নিজেদের দায়িত্ববোধ থেকে কিছু করার। ব্যাচ ১০ এর প্রতিটি সদস্য মনে প্রাণে চায় তাদের আশপাশটাকে সুন্দর করে সাঁজাতে, কতটুকু সফল তা আমরা জানিনা। তবে আমরা চাই আমাদের এই সামান্য অবদানে অন্তত কিছু মানুষ ভালো থাকুক। সেই সাথে তরুণরা তারুণ্য নিয়ে আমাদের সাথে সকল ভালো কাজে যোগ দিক।