সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত ৫

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়া এলাকায় আধিপত্য ও জমি সংক্রান্ত বিরোধে উভয় পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

১২ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ১৩ সেপ্টেম্বর রবিবার সকালে সোনারগাঁও থানায় উভয় পক্ষ পৃথক অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়া গ্রামে আধিপত্য বিস্তার ও জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বৈদ্যেরবাজার মাছ ঘাট এলাকায় যুবলীগ নেতা জাহাঙ্গীরের নেতৃত্বে জসিমের ছেলে সৌরভকে পথরোধ করে দেশীয় অস্ত্র লাঠিসোটা, দা, রামদা নিয়ে হামলা করে। হামলায় সৌরভ, জসিম ও কাউসার আহত হয়।

অপরদিকে অভিযুক্ত জাহাঙ্গীরের দাবি- যুবলীগ নেতা হামিদুলের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল বৈদ্যেরবাজার এলাকায় তার ছোট ভাই হাবিবুর রহমান হাবিকে পিটিয়ে আহত করে। এসময় তারা লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। তার ছোট ভাই হাবিকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

যুবলীগ নেতা হামিদুলের সাথে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, জমি সংক্রান্ত বিরোধে একটি মামলা হয়েছে। এ মামলায় আমরা রায় পেয়েছি। বর্তমানে ওই জমি আমাদের দখলে রয়েছে। এ জমি জাহাঙ্গীরের নেতৃত্বে জোরপূর্বক দখল করতে গেলে ধাক্কাধাক্কি হয়। পরবর্তীতে আমাদের পক্ষের জসিমের ছেলেকে একা পেয়ে পিটিয়ে আহত করে।

এ বিষয়ে সোনারগাঁও থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শরীফ আহম্মেদ জানান, এ ঘটনায় উভয় পক্ষ অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।