পুুলিশি রিমান্ডে সোনারগাঁয়ের হাবু ডাকাত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার একাধিক মামলার আসামী ডাকাত সর্দার হাবিবুর রহমান ওরফে হাবু ডাকাতকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুুলিশ।

১১ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিল্টন হোসেনের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডে আবেদন করে পুলিশ। আবেদনের শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ডাকাত সর্দার হাবিবুর রহমান ওরফে হাবু সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের মান্দারপাড়া গ্রামের মৃত ওয়াদুদ ব্যাপারির ছেলে। বারদী ইউনিয়ন পরিষদের মেম্বার।

রিমান্ডের সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, সোনারগাঁয়ের যুবলীগ নেতা আমিনুল ইসলাম হত্যা চেষ্টা মামলায় হাবিবুর রহমান ওরফে হাবুর ৭ দিনের রিমান্ডের আবেদন পুলিশ। শুনানী শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগের দিন বৃহস্পতিবার দুপুরে ঢাকার শাহাবাগ থানা এলাকা থেকে শাহাবাগ থানা পুলিশ নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর তথ্য মতে হাবিবুর রহমান ওরফে হাবু ডাকাতকে গ্রেপ্তার করে। পরে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর কাছে হস্তান্তর করেন।

উল্লেখ্য, ডাকাত সর্দার হাবিবুর রহমান ওরফে হাবু ডাকাতের অত্যাচারে অতিষ্ঠ ওই এলাকার সাধারণ মানুষ। তার দলে রয়েছে বিভিন্ন এলাকার প্রায় শতাধিক ডাকাত।

ডাকাত সর্দার হাবুর বিরুদ্ধে সোনারগাওঁ থানাসহ বিভিন্ন থানায় ডাকাতি, চুরি, মাদক, অস্ত্রসহ রয়েছে ১০টিরও অধিক মামলা রয়েছে।

এছাড়াও একাধিকবার পুলিশ তাকে গ্রেপ্তার করে ডাকাতি ও গরু চুরির মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। ২০১৯ সালের ২০অক্টোবর একটি ডাকাতি মামলায় বারদি ইউনিয়ন পরিষদের সামনে থেকে গ্রেপ্তার করে সোনারগাওঁ থানা পুলিশ। পরে সেই মামলায় জামিনে বের হয়ে আসেন।