কাঁচপুরে ওবায়দুল হকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুুর ইউনিয়নের ১১নং কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ওবায়দুল হকের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

তিনি কাঁচপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কাঁচপুর ইউনিয়ন পরিষদের সামনের নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশি।

এ উপলক্ষ্যে ৯ সেপ্টেম্বর বুধবার উপজেলার কাঁচপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের আওতাধীন ১১নং কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বিভিন্ন দেশীয় ফলজ, বনজ ও ওষুধী চারাগাছ রোপণ করা হয়।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচি শেষে ওবায়দুল হক মিডিয়াতে বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ এবং সবুজ প্রকৃতি ও সুন্দর পরিবেশবান্ধব দেশ গড়ার লক্ষ্যে নেত্রীর নির্দেশনা মোতাবেক এ বৃক্ষরোপন কর্মসূচি আমরা পালন করছি।

তিনি আরও বলেন, করোনা দুর্যোগ আমাদেরকে চোঁখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে বেঁচে থাকার জন্য অক্সিজেন কত জরুরী। অঢেল টাকা খরচ করা যাবে কিন্তু প্রয়োজনীয় অক্সিজেন জোগার করা খুবই দূরহ। তাই সবুজ বনায়ন এবং অক্সিজেনের ঘাটতি মেটাতে আমাদের বেশী বেশী বৃক্ষরোপণ করতে হবে। করোনা দূর্যোগ তথা সর্বসময় দেশের জন্য জননেত্রী শেখ হাসিনা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। তাই প্রত্যেকের কাছে নেত্রীর জন্য দোয়া চাই এবং তার উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হয়ে আমরাও দেশের জন্য কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।’

এ সময় উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি ও কাঁচপুর ইউনিয়নের ১,২,৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার ইসরাত জাহান পারুল, উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর মহিলা আওয়ামী লীগ নেত্রী জোৎস্না বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিলুফার ইয়াসমিন, সহকারি শিক্ষক আরিফ উদ্দিন আহম্মদ, সহকারি শিক্ষিকা নাজমা আক্তার, জান্নাতুন নূর, নার্গিস আক্তার ও ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।