সোনারগাঁয়ে এনজিও কর্মী হত্যা: অভিযুক্ত শারমিন র‌্যাবের হাতে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদি এলাকায় একটি বেসরকারি সংস্থার মাঠ কর্মীকে জবাই করে হত্যা মামলায় আসামি শারমিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

৮ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১’র কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১’র একটি আভিযানিক দল গত ৭ সেপ্টেম্বর সোমবার দুপুরে কুমিল্লা জেলার মেঘনা থানাধীন টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এনজিও কর্মী সাজিদুর রহমান হত্যা মামলার এজাহারনামীয় আসামী মোছাম্মদ শারমিন আক্তারকে গ্রেপ্তার করা হয়। গেস্খপ্তারকৃত শারমিন আক্তার সোনারগাঁও উপজেলার বাদী ইউনিয়নের মিস্ত্রিপাড়া এলাকার মোহাম্মদ হান্নান মিয়ার স্ত্রী।

র‌্যাব আরও জানায়, মোছাম্মদ শারমিন আক্তার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদি ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে মোঃ হান্নানের স্ত্রী। শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ, বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১ হাজার ২’শ ৫০ টাকা হারে পরিশোধ করার কথা।

ঘটনার দিন গত ৬ সেপ্টেম্বর নিহত এনজিও কর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদি ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে হান্নানের বসত বাড়িতে যান।

পরবর্তীতে সেখান থেকে এনজিও কর্মী সাজিদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার মোঃ শামীম মিয়া বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার থানায় পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন।

এই নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ডের ফলে এলাকায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল গত ৭ সেপ্টেম্বর দুপুরে কুমিল্লা জেলার মেঘনা থানাধীন টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে এজাহারনামীয় ৩নং আসামী মোছাম্মদ শারমিন আক্তারকে গ্রেপ্তার করে।