মসজিদে হতাহতের ঘটনা অবহেলা ও দায়িত্বহীনতায় হত্যাকান্ড: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারয়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে মর্মান্তিক হতাহতের ঘটনাকে অবহেলা ও দায়িত্বহীনতাজনিত হত্যাকান্ড হিসেবে আখ্যায়িত করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাহমুদ হোসেন ও সাধারণ সম্পাদক আবু হাসান টিপু।

৭ সেপ্টেম্বর সোমবার মিডিয়াতে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, সরকারী দপ্তরগুলোতে কোন প্রকার জবাবদিহিতা না থাকায় দেশের গ্যাস-বিদ্যুৎ-পানিসহ প্রতিটি দপ্তরই ইতোমধ্যে দুর্নীতিবাজদের আখরায় পরিনত হয়েছে। সরকারী এসব দপ্তরগুলোতে ঘুষ দিয়েও সাধারণ মানুষকে অনেক সময় সেবার বদলে উল্টো প্রতারণার শিকার হতে হয়। ঘুষ বাণিজ্য এখানে ওপেন সিক্রেট হলেও সর্বদাই সরকারীদলের ছত্রছায়ায় থাকার কারণে এরা নীতি নৈতিকতাকে বৃদ্ধাংগুলি দেখিয়েও বহাল তবিয়তে থাকছে।

নেতৃবৃন্দ তিতাস গ্যাস কোম্পানীর অভিযুক্ত ঘুষখোর কর্মকর্তা- কর্মচারীদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এদের অবহেলা ও দায় দায়িত্বহীনতার কারণে সারাদেশেই আরো অনেক দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। সরকারী দপ্তরসমূহের এহেন অবহেলা ও দায়িত্বহীনতার দায় নিশ্চয় সরকারের এড়ানোর কোন সুযোগ নেই। জননিরাপত্তাকে অগ্রাধিকার দিয়ে এ ধরণের দুর্ঘটনা রোধে কার্যকরি পদক্ষেপ নেবার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেছেন সরকার করোনা-আম্ফান ও বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের জীবন জীবিকার প্রশ্নে যে দায় দায়িত্বহীন আচরণ করেছে এই ক্ষেত্রেও একই রূপ আচরণ করার কোন অবকাশ নেই।

নেতৃবৃন্দ আহতদের উপযুক্ত চিকিৎসা এবং নিহত ও আহতদের পরিবারসমূহের পুনর্বাসনের দাবী করেন এবং নিহতদের জন্য গভীর শোকসহ নিহত ও আহতদের পরিবারসমূহের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।