আজাদ ও সুমনে বিভক্তি: আড়াইহাজারে সক্রিয় রাজনীতিতে আঙ্গুর

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির রাজনীতিতে কোন্দল বিভক্তি চরম পর্যায়ে। দীর্ঘদিন বিএনপির সক্রিয় রাজনীতি থেকে দূরে ছিলেন এখানকার সাবেক এমপি এম আতাউর রহমান খান আঙ্গুর। এ ছাড়াও এখানকার রাজনীতিতে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন।

জানাগেছে, গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন এম আতাউর রহমান খান আঙ্গুর।

একইদিন ভিন্ন ভিন্ন স্থানে পৃথকভাবে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন নজরুল ইসলাম আজাদ ও মাহমুদুর রহমান সুমন। উপজেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তিনভাবে বিভক্তি হয়ে রাজনীতি করছেন। আঙ্গুর প্রকাশ্য রাজনীতিতে নীরব থাকলেও সম্প্রতি তিনি মাঠে নেমেছেন।

জানাগেছে, গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রাথমিকভাবে মনোনয়ন পেয়েছিলেন তিনজন নেতাই। চূড়ান্তভাবে মনোনয়ন পান নজরুল ইসলাম আজাদ। নির্বাচনে তিনজনকে একসঙ্গে মাঠে নেমে ধানের শীষের পক্ষে জোড়ালো অবস্থান নিতে দেখা যায়নি।

নেতাকর্মীদের দাবি- এখানকার একাধিকবার এমপি নির্বাচিত হয়েছিলেন আতাউর রহমান খান আঙ্গুর। যে কারনে মাঠের রাজনীতিতে সরাসরি সক্রিয় না থাকলেও আড়াইহাজারে এখনও সিংহভাগ নেতাকর্মী আঙ্গুরের রয়েছেন। আঙ্গুর নেতাকর্মীদের ডাকলে এখনও বিপুল পরিমান নেতাকর্মীদের নিয়ে শোডাউন করার সামথ্য তার রয়েছে। যা বর্তমান দুই নেতা সেই অবস্থান আড়াইহাজারে তৈরি করতে পারেননি।