নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণে দ্বগ্ধ ৫০

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের সামনে একটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার ও মসজিদের বেতরে এসি বিস্ফোরণের ঘটনায় অন্তত ৪৫ থেকে ৫০ জন দ্বগ্ধ হয়েছেন যাদের শরীরের বেশির ভাগ আংশকাজনক। তাদেরকে আংশকাজনক অবস্থায় নারায়ণগঞ্জ (ভিক্টোরিয়া) জেনারেল হাসপাতালে নেয়া হলে সকলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ওই বিস্ফোরণে স্থানীয় ফটো সাংবাদিক নাদিম মাহামুদ গুরুত্বর দ্বগ্ধ হয়েছেন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

৪ সেপ্টেম্বর শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ওই মসজিদের সামনে একটি বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফর্মার বিস্ফোরিত হয় এবং এরপর মসজিদের এসিও বিস্ফোরণ ঘটে।

ঘটনার পর ভিক্টোরিয়া হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক নাজমুল হোসেন জানান, রাত ৯টার দিকে একের পর দ্বগ্ধ রোগী আসতে থাকে। তাদের সবার নাম লিপিবদ্ধ করা যায়নি। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। তাদের মধ্যে বেশির ভাগ রোগীর শরীরের ৭০ শতাংশ দ্বগ্ধ।

তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ড কাউন্সিলর জমশের আলী ঝন্টু অভিযোগ করেন-দ্বগ্ধদের হাসপাতালে নেয়া হলে হাসপাতালে ফেলে রাখা হয়। কাউকে ধরাও হয়নি। পরে তাদেরকে ঢাকায় পাঠিয়ে দিয়েছেন।

এর আগে তিনি বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। সেখানে গিয়ে দেখি ট্রান্সফর্মার বিস্ফোরিত হয়ে আগুনের ফুলকি পড়ছে। সামনে অনেকগুলো মানুষ দ্বগ্ধ হয়ে পড়ে আছেন। পরে রোগীদের হাসপাতালে নেয়ার ব্যবস্থা করি।

স্থানীয়রা জানান, রাত সোয়া ৯টায় মসজিদের সামনে ট্রান্সফর্মার বিস্ফোরিত হয় এবং এরপর মসজিদের ভেতরে থাকা এসি বিস্ফোরিত হয়। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা ৪৫ থেকে ৫০ জন মুসল্লি আহত হন। এ সময় মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন। তাঁদের অনেকেই দগ্ধ ও আহত।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুুল্লাহ আল আরেফিন জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম কাজ করছে।

তবে এই রিপোর্ট লেখার সময় মসজিদ কমিটির কাউকে পাওয়া যায়নি।