সাকিবকে নিয়ে নেতিবাচক নিউজ না করার অনুরোধ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে আর দুই মাসেরও কম সময় বাকি আছে। ফলে ক্রিকেটে ফেরা দেশ সেরা অলরাউন্ডারের জন্য এখন সময়ের ব্যাপার মাত্র।

সাকিব ১ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে দেশে ফিরেছেন। এরপর করোনা টেস্ট করিয়ে সোজা চলে যাবেন বিকেএসপিতে।

এদিকে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটের ফেরার প্রক্রিয়া শুরুর আগে সাকিবকে নিয়ে গণমাধ্যমে নেতিবাচক সংবাদ পরিবেশন থেকে দূরে থাকার অনুরোধ জানিয়েছেন বাংলদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, যাতে করে আইসিসি’র ‘দুর্নীতি-দমন ইউনিট’ (আকসু) এর কাছে নেতিবাচক কোনো বার্তা না পৌঁছায়।

বুধবার (০২ সেপ্টেম্বর) জাতীয় দলের নির্বাচকদের সঙ্গে এক সভা শেষে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে আকরাম খান এ অনুরোধ করেছেন।

সাকিবকে শুধু সবধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষিদ্ধ করা হয়নি। আরও এক বছর স্থগিত নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে। নিষেধাজ্ঞার সময় সাকিব যদি আকসুর কোনো নীতি বিরোধী কাজ করেন, তবে সেই স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হতে পারে। তাই এক বছরের নিষেধাজ্ঞার শেষ মুহূর্তে যাতে কোনো নিউজের কারণে অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্যই সংবাদকর্মীদের সতর্ক থাকার অনুরোধ করেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান।

আকরাম খান বলেন, ‘আমাদের গাইডলাইন হবে ২৯ তারিখের পরে তার আগে না। আপনারাও জানেন আইসিসি থেকে নিষেধাজ্ঞা আছে এবং আমি আপনাদের অনুরোধ করবো যেহেতু এখনো পর্যন্ত ওর সবকিছু ভালো আছে, শেষের দিকে যেন কোনো কিছু তার বিরুদ্ধে না যায় আকসুর নিয়মানুসারে। সেটা একটু সেক্রিফাইস করবেন। ‘

আগামী ২৯ অক্টোবর থেকে সাকিব আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব। সে সময়ই বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে থাকবে এবং তিন ম্যাচ সিরিজের একটি টেস্ট খেলেও ফেলবে। তাই দ্বিতীয় টেস্ট থেকে খেলবেন সাকিব।