বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে চেম্বারে কালাম, রাজপথে সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ও সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। সাধারণ সম্পাদক এটিএম কামাল রয়েছেন আমেরিকায়। আবুল কালাম তার চেম্বারে হাতে গোনা কয়েকজন নেতাকর্মী নিয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলেও রাস্তায় নেমেই দলটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে দেখিয়েছেন সাখাওয়াত হোসেন খান।

নেতাকর্মীরা বলছেন- নারায়ণগঞ্জ শহরের কালিরবাজারে আবুল কালামের চেম্বারটি এখন মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবে দাবি করেন নেতারা। এই চেম্বারের গন্ডি পেড়িয়ে রাস্তায় নামছেনা আবুল কালামের নেতৃত্বে তার অনুগামী নেতাকর্মীরা। তাও কালেভদ্রে দুএকটি কর্মসূচি পালন করেন বিএনপির এই নেতা। করোনা মহামারিতে জনগণের পাশে তার ছায়াও দেখা যায়নি। যার উল্টো দিকে মহানগরীর বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের হাতে খাদ্য সামগ্রী নিজ হাতে তুলে দিয়েছেন সাখাওয়াত।

তবে দীর্ঘদিন পর দেখা মিলেছে আবুল কালামের। ১ সেপ্টেম্বর মঙ্গলবার কালিরবাজারে তার আইন পেশার চেম্বারে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল ও কেক কেটে পালন করেছেন। একইদিন বিকেলে নারায়ণগঞ্জ বিবি রোডে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনে রাস্তায় নেমে কয়েকশ নেতাকর্মীদের নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও কেক কেটে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন সাখাওয়াত। বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৪২ পাউন্ডের কেক কাটেন তিনি। পরবর্তীতে ক্লাব মার্কেটের তৃতীয় তলায় তিনি দোয়া মাহফিলও করেছেন।