আওয়ামীলীগ সোনার বাংলা গড়তে ব্যর্থ হলে জাতীয়পার্টি এককভাবে রাজনীতি করবে: জিএম কাদের

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামীলীগের একজন নেতা নন তিনি বাংলাদেশের ১৮ কোটি মানুষের নেতা। তিনি বাংলাদেশকে স্বাধীন করেছিলেন তৎকালীন ৭কোটি মানুষের অধিকার আদায়ের জন্য। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ বুকে ধারণ করে তার জীবনী থেকে আমরা শিক্ষা গ্রহণ করব এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

২৯ আগস্ট শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের উপজেলা জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের ব্যানারে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের এসব কথা বলেন।

জিএম কাদের আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী শুধু আওয়ামী লীগ একা পালন করতো। আমরা গত বছর সিদ্ধান্ত নিয়েছিলাম বঙ্গবন্ধু সারা বাংলার নেতা, তিনি দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা বাংলাদেশের রাজনীতি করার সুযোগ পেয়েছি। তাই বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী জাতীয় পার্টি দলগতভাবে সারাদেশে পালন করবে। সে সময় অনেকে আমাকে সাধুবাদ জানিয়েছিলেন আবার অনেকে সমালোচনাও করেছিলেন। আজ খোলাসা করে বলতে চাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেইদিন নিজের জীবন বাজি রেখে বাংলাদেশকে স্বাধীন করে বাংলাদেশের মানুষের স্বাধীনতা অধিকার ফিরিয়ে দিয়েছিলেন। তিনি শুধু আওয়ামী লীগের নয় তিনি বাঙালি জাতির পিতা তাই আমরা জাতীয় পার্টি বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন করছি।

তিনি তার বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কখনো বঙ্গবন্ধু সম্পর্কে কোন খারাপ মন্তব্য করেননি বলে দাবি করেন জিএম কাদের।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ যদি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ব্যর্থ হয় তবে আগামীতে জাতীয় পার্টি দেশের অগ্রগতির জন্য এককভাবে রাজনীতি করে যাবে।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহম্মেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম বিভাগ) অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও যুব সংহতির সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদা, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন, জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক ইব্রাহীম খান জুয়েল, জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুম, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু।

সোনারগাঁও উপজেলা ও পৌরসভা জাতীয় পার্টির উদ্যােগে আয়োজিত এ আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান টিটু, আবু নাঈম ইকবাল, আবু সাঈদ স্বপন, লোকমান ভূঁইয়া রাজু, সাইদুল ইসলাম, এমএ মুহিত, ছাত্রনেতা শাহ এমরান রিপন, নাঈমুল ইসলাম বুলবুল।