সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের কমিটি ‘মেয়াদোত্তীর্ণ’ দাবি কায়সার হাসনাতের

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২১ আগষ্ট আওয়ামীলীগের কার্যালয়ে গ্রেনেড হামলায় নিহতের হৃহের মাগফেরাত কামনায় ২১ আগস্ট শুক্রবার বিকেলে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার আওয়ামীলীগের কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির বিষয়ে কঠোর সমালোচনা করেছেন। তিনি বলেছেন, আহ্বায়ক কমিটি শুরুর প্রক্রিয়াই ছিল আওয়ামীলীগের সাংগঠনিক আচরণবিরোধী।

তিনি জানান, দলের গঠনতন্ত্র অনুসারে একটি আহবায়ক কমিটি বানাতে বিজোড় সংখ্যার নেতাকর্মী ব্যবহার করতে হয়। কিন্তু সোনারগাঁয়ে যে আহবায়ক কমিটি দাবি করেছেন সেখানে ৮ জনের সংখ্যা ব্যবহার করা হয়েছে। যা গঠনতন্ত্র বিরোধী।

তিনিও এও দাবি করেন- সবকিছুরই একটি মেয়াদোত্তীর্ণের সময় থাকে। সেটা ওষুধ হোক অথবা কোনো খাবার হোক। আমরা কেউ কিন্তু মেয়াদ উত্তীর্ণ খাবার খাইনা, ফেলে দেই। যারা আহবায়ক কমিটি সঠিক বলে দাবি করেছেন তাদের যদি বলি আহ্বায়ক কমিটির মেয়াদ থাকে তিন মাস। আহ্বায়ক কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে কিন্তু তারা এতো দিনেও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের জন্য কিছুই করতে পারেনি। তাই সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের তৃণমূল কর্মীরা মেয়াদ উত্তীর্ণ খাবারের মতো তাদেরকেও ছুঁড়ে ফেলে দিয়েছে।

সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক নূরে আলম সিদ্দিক, কাঁচপুর শিল্পাঞ্চল শ্রমিক লীগের সভাপতি মোঃ আব্দুল মান্নান মেম্বার, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক জিয়াউল হোসেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ শিপন সরকার, শম্ভুপুরা ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সহ উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।